আজ - শুক্রবার, ২৫ মে, ২০১৮ ইং | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

ছুটির দিনে জমজমাট বাণিজ্য মেলা

নিজস্ব প্রতিবেদক : গতকাল ছুটির দিনে জমজমাট হয়ে উঠেছে  আন্তর্জাতিক বাণিজ্য মেলা। গতকাল সকাল থেকেই প্রচুর দর্শনার্থী মেলায় আসতে শুরু। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়ে যায় ক্রেতা ও দর্শনার্থীদের ভিড়। বাণিজ্য মেলায়  দেখা যায়, নিজেদের পছন্দের পণ্য কিনছেন নানা বয়সি মানুষ। দেশ-বিদেশের নানা পণ্যের সমাহার আর ‘অফারে’র মধ্য থেকে নিজেদের পছন্দের পণ্যটি কিনতে ব্যস্ত ছিলেন ক্রেতারা। এছাড়া একই প্রাঙ্গণে প্রায় সব ব্র্যান্ডের স্টল ও প্যাভিলিয়ন থাকায় বেশ যাচাই-বাছাই করেই পণ্য কিনেছেন তারা। ছুটির দিন থাকায় বেশিরভাগ মানুষকেই মেলায় আসতে দেখা গেছে পরিবার-পরিজন নিয়ে। মাসব্যাপী এই মেলা শুরুর দিকেই ক্রেতা-দর্শনার্থীর উপস্থিতিতে সন্তোষ প্রকাশ করে মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো। প্রতিষ্ঠাগুলোর কর্মকর্তা-কর্মচারীরা বলেন, এর আগের মেলায়ও লক্ষ্য করা গেছে শেষ দিকে মেলা জমছে। কারণ শেষ দিকে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের পণ্যের ওপর বিশেষ     পৃষ্ঠা ২ কলাম ১

ছাড়ের পরিমাণ বাড়িয়ে দেয়। তাই দর্শনার্থী ও ক্রেতারা এ সময়টাই পণ্য কেনার জন্য বেছে নেন। মেলায় পণ্যের মূল্য ক্রেতাদের নাগালের মধ্যেই আছে বলে জানান কোনো কোনো ক্রেতা।
তারা জানান, গতবারের মতোই এবারও অনেক ক্রেতা ও দর্শনার্থী এসেছে। মেলায় নতুন নতুন পণ্য এসেছে বলেও জানান তারা। সবাই ব্যস্ত সময় কাটিয়েছেন রকমারি পণ্যের পসরা সাজিয়ে বসা প্যাভিলিয়ন আর স্টলগুলোতে।
ছুটির দিন হওয়ায় বিক্রি আগের থেকে অনেকগুণ বেড়ে গেছে। অনেক বিক্রেতা আশা করছেন অন্যান্য বছরের চাইতে এবার অনেক ভালো ব্যবসা হবে। আয়োজকরা আশা করছেন, যেভাবে ক্রেতাদের মেলায় লক্ষ্য করা গেছে আগামী দিনেও এভাবেই ক্রেতা ও দর্শনার্থীরা আসবে বলে মনে হচ্ছে। মেলার বাকি আছে মাত্র আর ১১ দিন। প্রায় প্রতি বছরই মেলার শেষের দিকে প্রচুর পরিমাণে দর্শনার্থী মেলায় আসেন তাদের পছন্দের পণ্যটি কম মূল্যে কিনে নিতে।

 


প্রকাশ: ১৯ জানুয়ারি ২০১৮, ১০:০১:৪৩ অপরাহ্ন



 
Advertise