আজ - মঙ্গলবার, ২২ মে, ২০১৮ ইং | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

ফুলবাড়ীতে তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের ৭২ ঘন্টার আল্টিমেটাম

নাজমুল হাসান রতন, ফুলবাড়ী (দিনাজপুর): দিনাজপুরের বড়পুকুরিয়া ২৭৫ মেগওয়াট কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন কর্মীদের উৎপাদন কর্মী শ্রমিক হিসেবে স্থায়ী নিয়োগের দাবিতে তাপ বিদ্যুৎ কেন্দ্রে আন্দোলন পরিচালনা কমিটি সংবাদ সম্মেলন করেন।  আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো.হাবিবুর রহমানের সভাপতিত্বে গতকাল শনিবার সকাল সাড়ে ১১ টায় তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন আন্দোলন পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মো. আবু সাঈদ।
সংবাদ সম্মেলনে আন্দোলন পরিচালনা কমিটির সাধারন সম্পাদক আবু সাঈদ বলেন, তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের সহস্রাধিক শ্রমিক উন্নয়ন কাজে নিয়োজিত ছিলো। তারা কাজে নিয়োজিত থাকায় অভিজ্ঞ ও দক্ষতা অর্জন করেছে। তাই এখানে দক্ষ শ্রমিকদেরকে নিয়োগ করতে হবে। আমরা বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের কতৃপক্ষ ও ঠিকাদারি প্রতিষ্ঠান হারবিন ইন্টান্যাশনাল এর কতৃপক্ষের নিকট উন্নয়ন কর্মী হিসেবে নিয়গের দাবিতে ২৬ অক্টোবর ২০১৭ ও ৯ নভেম্বর ২০১৭ এবং ৮ ডিসেম্বর ২০১৭ তারিখে বিভিন্ন কাজে নিয়োগের আবেদন করি ।
কিন্তু দুঃজনক হলেও সত্য যে দির্ঘ ৫ মাস ধরে  আমরা আন্দোলন সংগ্রাম করলেও তাপ বিদ্যুৎ কেন্দ্রের কতৃপক্ষ আমাদের দাবীর প্রতি গুরুত্ব না দিয়ে নিয়োগ বানিজ্য হাত ছাড়া হওয়ার অশংকায় আমাদের রুটি রুজির সহজ পথকে জটিল করে তুলছে। কতৃপক্ষ আমাদের সাথে কোন রকম আলোচনার উদ্দোগ গ্রহন করছেন না।৭২ ঘন্টার মধ্যে কতৃপক্ষ ন্যায্য দাবী মেনে নিয়ে শ্রমিকদের উন্নয়ন কাজে নিয়োগ ব্যবস্থা না নিলে পরবর্তিতে শ্রমিক ধর্মঘটসহ কঠোর আন্দোল গড়ে তোলা হবে। এর দায় দায়িত্ব তখন তাদেরকে বহন করতে হবে।
এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সহ-সভাপতি মো. রফিকুল আলম ,সহ-সাধারন সম্পাদক শাহাজান আলী, সহ-সাধারন সম্পাদক মো. রবিউল ইসলাম, মহাসিন আলী, মোহাম্মদ আলী জিন্নাসহ সংগঠনের সকল নেতৃবৃন্দ।
এ ব্যাপারে বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মো. মাহাবুবুর রহমান এর সাথে গতকাল শনিবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এ বিষয়ে আমি কিছু বলতে পারবোনা আমার উর্ধতন কতৃপক্ষ রয়েছে তিনি জানেনর।


প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১১:০২:১৬ পুর্বাহ্ন



 
Advertise