আজ - শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ইং | ১২ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

‘ছবিটি দেখে মগজ অসুস্থ হয়ে গেছে’

বিনোদন প্রতিবেদক : আরিফিন শুভ-তানহা তাসনিয়া অভিনীত চলচ্চিত্র ‘ভালো থেকো’ দেশজুড়ে মুক্তি পেয়েছে গত শুক্রবার। মুক্তির আগে থেকেই ছবিটি নিয়ে দর্শকদের ধোঁয়াশার মধ্যে রেখেছেন পরিচালক জাকির হোসেন রাজু। ছবিটি দর্শকদের না দেখার অনুরোধ জানানোর পর এবার বললেন, “ছবিটি দেখে মগজ অসুস্থ হয়ে গেছে।”
আলাপকালে একথা বলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ পরিচালক।
তিনি জানান, বেশ কয়েকদিন ধরেই শারীরিকভাবে অসুস্থ ছিলেন তিনি। অসুস্থ শরীরে গত শুক্রবার হলে গিয়ে দেখেছেন নিজের পরিচালনায় ‘ভালো থেকো’।
ছবি দেখার পর প্রতিক্রিয়া কী?
তিনি বলেন, “শারীরিক অসুস্থতা নিয়ে ‘ভালো থেকো’ ছবিটি দেখার পরে মগজও অসুস্থ হয়ে গেছে।”
তবে ‘মগজ অসুস্থ’ হওয়ার কোনো কারণ জানাননি এ পরিচালক। তার ভাষ্যে, “বিষয়টি নিয়ে খুব শিগগিরই সংবাদ সম্মেলন করব। ছবিটি নিয়ে আনুষ্ঠানিকভাবে বিস্তারিত জানাব। প্রডিউসারও থাকবেন। ততদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।”
‘ভালো থেকো’ মুক্তির আগে থেকেই নির্দিষ্ট শ্রেণির দর্শকদের ছবিটি না দেখার আবেদন জানিয়েছেন জাকির হোসেন রাজু। ঢাকার দেওয়ালজুড়ে সাঁটানো পোস্টারে তিনি আবেদন জানিয়েছেন- ‘বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক ও রাজনৈতিক কর্মীরা এই ছবিটি দেখবেন না।’
বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে দর্শকমহলে। অনেকে এটিকে নিছক ছবির প্রচারণার কৌশল হিসেবে ধারণা করছেন। পরিচালকের সমালোচনায় মুখর হয়েছেন অনেকে।
তবে ছবির প্রযোজনা প্রতিষ্ঠান দি অভি কথাচিত্রের সঙ্গে পরিচালকের দ্বন্দ্বের কারণেই এমন নেতিবাচক প্রচারণা হচ্ছে বলেও অভিযোগ এসেছে ফেইসবুকে। এর আগে দ্বন্দ্বের জেরে নেপালে পরিচালককে ছাড়াই প্রযোজকের নির্দেশনায় ছবির গানের শুটিং হয়েছিল। যদিও অভিনেতা আরিফিন শুভ জানিয়েছেন, বিষয়টি সেখানেই মিটমাট হয়ে যায়।
বিষয়টি বিস্তারিত জানতে দর্শকদের অপেক্ষায় থাকতে হবে সংবাদ সম্মেলন পর্যন্ত।
শুভ-তানহা ছাড়া সিনেমাটিতে আরও অভিনয় করেছেন কাজী হায়াৎ, আমজাদ হোসেন, অরুণা বিশ্বাস, রেবেকা, এম এ শহীদ। বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন আসিফ ইমরোজ।
২০১৬ সালের ২০ সেপ্টেম্বর এফডিসির ৮ নম্বর ফ্লোরে জমকালো মহরতের মধ্য দিয়ে ‘ভালো থেকো’র শ্যুটিং শুরু হয়। সিনেমাটিতে গান রয়েছে চারটি। লিখেছেন জাকির হোসেন রাজু, জাহিদ হাসান অভি ও প্রিয় চট্টোপাধ্যায়। এর সংগীত পরিচালনা করেছেন শফিক তুহিন ও কলকাতার স্যাভি।


প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৮, ৯:০২:১৯ পুর্বাহ্ন



 
Advertise