আজ - বুধবার, ২২ আগস্ট, ২০১৮ ইং | ৭ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

ওয়ালটন ডিপিএলে সেঞ্চুরির মেলা!

ক্রীড়া প্রতিবেদক : ফতুল্লায় সাইফ হাসান করলেন ১০৮ রান। এর একটু পর বিকেএসপির ৪ নম্বর মাঠে মোহাম্মদ আশরাফুলের ব্যাট থেকে এলো ১০৪ রানের ইনিংস। আশরাফুল আউট হওয়ার পরের বলে সিঙ্গেল নিয়ে সেঞ্চুরি করলেন তার সতীর্থ তাইবুর রহমানও। জহুরুল ইসলাম বাদ যাবেন কেন? পাশেই বিকেএসপির আরেক মাঠে (৩ নম্বর) সেঞ্চুরি করলেন জহুরুলও। ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) আজ যেন সেঞ্চুরির মেলা বসেছে! তিন ম্যাচের প্রথম ইনিংসেই সেঞ্চুরি হলো ৪টি।
অথচ এবারের প্রিমিয়ার লিগের প্রথম ১২ ম্যাচে সেঞ্চুরি ছিল মাত্র একটি। প্রথম রাউন্ডে গত সপ্তাহে বিকেএসপিতে শেখ জামালের বিপক্ষে অপরাজিত ১১৬ রান করেছিলেন লিজেন্ডস অব রূপগঞ্জের নাঈম ইসলাম। একই দিনে দল আগেই জিতে যাওয়ায় ৯৫ রানে অপরাজিত থাকতে হয়েছিল ব্রাদার্স ইউনিয়নের অলক কাপালিকে। আর শেখ জামালের নুরুল হাসান সোহান আউট হয়েছিলেন ৯০ রান করে।
ফতুল্লায় গতকাল আবাহনীর হয়ে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ১০৮ রান করেছেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। ১৩২ বলে ৬টি চার ও ৫টি ছক্কায় ইনিংসটি সাজান ১৯ বছর বয়সি এই ব্যাটসম্যান। তার সেঞ্চুরিতে টস হেরে ব্যাটিংয়ে নামা আবাহনী ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে তুলেছে ২৬৩ রান।
বিকেএসপিতে কলাবাগান ক্রীড়াচক্রের হয়ে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ১৩১ বলে ১১টি চারে ১০৪ রান করেছেন মোহাম্মদ আশরাফুল। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি তার ষষ্ঠ সেঞ্চুরি। এই সেঞ্চুরির পথে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৫ হাজার রানের মাইলফলকও ছুঁয়েছেন জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক।
আশরাফুল আউট হওয়ার পরের বলেই সেঞ্চুরি করেছেন তার সতীর্থ তাইবুর। লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম সেঞ্চুরির স্বাদ পেলেন ২৬ বছর বয়সি এই ব্যাটসম্যান। ১০৯ বলে ৯টি চার ও ৩টি ছক্কায় ১১৪ রানে অপরাজিত ছিলেন তাইবুর। ৪৭ রানেই ৩ উইকেট হারানোর পর আশরাফুল ও তাইবুরের ১৮৮ রানের জুটিতে ৫০ ওভারে ৪ উইকেটে ২৯০ রানের বড় পুঁজি পেয়েছে কলাবাগান।
বিকেএসপির আরেক মাঠে ওপেনিংয়ে নেমে ১০২ রান করেছেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের অধিনায়ক জহুরুল ইসলাম। ১৪২ বলে ৫টি চার ও একটি ছক্কায় ইনিংসটি সাজান জাতীয় দলের বাইরে থাকা এই ব্যাটসম্যান। ৪৭ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৪৬ রান করেছেন মুমিনুল হক। এ ছাড়া রজত ভাটিয়ার অপরাজিত ৬১ রানে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে ৫০ ওভারে ৫ উইকেটে ২৪৭ রান করেছে গাজী গ্রুপ।


প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ৮:০২:০০ পুর্বাহ্ন



 
Advertise