আজ - শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

বৃথা গেল রবির সেঞ্চুরি, রূপগঞ্জের জয়

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চলতি মৌসুমে নিজের প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন খেলাঘর সমাজ কল্যাণ সমিতির রবিউল ইসলাম রবি। গতকাল লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ১১৬ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি। তার সেঞ্চুরিতে ভর করে দল পায় ২৫৯ রানের লড়াকু সংগ্রহ। কিন্তু জয় পায়নি খেলাঘর। বৃথা যায় রবির সেঞ্চুরি। ২৬০ রান তাড়া করতে নেমে ৬ উইকেট ও ২১ বল হাতে রেখে জয় তুলে নিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। লিগে এটা তাদের পঞ্চম জয়। খেলাঘরের চতুর্থ হার।
গতকাল বৃহস্পতিবার বিকেএসপিতে টস জিতে ব্যাট করতে নামে খেলাঘর। ৮ রানেই উদ্বোধনী ব্যাটসম্যান সাদিকুর রহমানকে হারায় তারা। সেখান থেকে জুটি বেঁধে ১৮২ রান তোলেন মাহিদুল ইসলাম অঙ্কন ও রবিউল ইসলাম রবি। দলীয় ১৯০ রানের মাথায় অঙ্কন আউট হয়ে যান। তার ব্যাট থেকে আসে ৮০টি রান। যা তিনি ১২৫ বল খেলে ৬টি চার ও ২ ছক্কায় করেন। ২১৬ রানের মাথায় আউট হন অমিত মজুমদার (১৬)। তিনি ফিরে যাওয়ার পর সেঞ্চুরি তুলে নেন রবিউল ইসলাম রবি। দলীয় ২৩২ রানের মাথায় রবি আউট হন। যাওয়ার আগে ১৩৮ বল খেলে ১৩টি চার ও ১ ছক্কায় ১১৬ রান করে যান। এরপর অশোক মেনারিয়া (১০) ও মাসুম খান (১৯) অপরাজিত থেকে মাঠ ছাড়েন। তাতে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫৯ রানের সংগ্রহ পায় খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।
বল হাতে ১টি করে উইকেট নেন মোশাররফ হোসেন, মোহাম্মদ শহীদ, মোহাম্মদ শরীফ ও আসিফ হাসান।
২৬০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে রূপগঞ্জের টপ অর্ডারের ব্যাটসম্যানরা রান পান। উদ্বোধনী জুটিতে ৭৮ রান তোলেন আব্দুল মাজিদ ও সালাউদ্দিন পাপ্পু। দ্বিতীয় উইকেটে ২২ রান তোলেন মাজিদ ও মোহাম্মদ নাইম। তৃতীয় উইকেটে নাইম ও অধিনায়ক নাঈম ইসলাম ১৪৪ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরের কাছে নিয়ে যান। দলীয় ২৪৪ রানের মাথায় অধিনায়ক নাঈম ইসলাম ৬৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৭০ রান করে আউট হন। নাঈম আউট হওয়ার দুই বল পরেই ২৪৫ রানের মাথায় ফিরে যান মোহাম্মদ নাইমও। তিনি ৯৬ বলে ৭ চার ও ২ ছক্কায় ৮২ রান করে যান। এরপর পারভেজ রসুল ও তুষার ইমরান অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।
রূপগঞ্জের ২ উইকেট ভাগাভাগি করে নেন অশোক মেনারিয়া ও রাফসান আল মাহমুদ। ৮২ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন মোহাম্মদ নাইম।


প্রকাশ: ৯ মার্চ ২০১৮, ৮:০৩:৪৬ পুর্বাহ্ন



 
Advertise