আজ - শনিবার, ২৩ জুন, ২০১৮ ইং | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

ত্বকের যত্ন কাঁচা দুধের ৩ প্যাক

নিউজ ডেস্ক : দুধের পুষ্টিগুণ সম্পর্কে সবারই জানা। রুপচর্চার ক্ষেত্রেও যে দুধের জুড়ি নেই তা হয়তো আমরা কমই জানি। সেই রাজরাণীদের আমল থেকেই রূপচর্চায় কাঁচা দুধ ব্যবহৃত হয়ে আসছে। কাঁচা দুধে থাকা বিভিন্ন উপাদান ত্বকের উজ্জ্বলতা বাড়ায়। বর্তমানে অনেকেই কাঁচা দুধের প্যাক বানিয়ে ত্বকের যত্ন নিয়ে থাকেন। সেরকমই ৩টি প্যাক তৈরির নিয়ম জেনে নিই।
কাঁচা দুধ ও কলার প্যাক:
পাকা কলা অর্ধেক ও পরিমাণ মত (প্রায় ২ চা চামচ) কাঁচা দুধ ভালো করে ম্যাশ করে নিন। মিশ্রণটি থকথকে হয়ে গেলে মুখে লাগান। ২০ মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির সাথে সাথে ত্বককে ময়েশ্চারাইজার ধরে রাখবে।
দুধ, পেঁপে ও মধুর প্যাক:
যাদের ত্বকে হালকা বলিরেখা পড়েছে তাদের জন্য এই প্যাকটি বেশ উপকারী। দুই টুকরা পাকা পেঁপে খুব ভালো করে ম্যাশ করে নিন। এর সঙ্গে মিশাতে হবে দুই চা চামচ কাঁচা দুধ ও ১ চা চামচ মধু। এটি মুখে লাগানোর ১৫ মিনিট পর ভালো করে ধুয়ে ফেলুন।
দুধ, মধু ও লেবুর রস:
কাঁচা দুধ, মধু ও লেবুর রস একসঙ্গে মেশালে প্রাকৃতিক ব্লিচ হিসেবে কাজ করে। দুই চা চামচ কাঁচা দুধের সঙ্গে এক চা চামচ মধু ও এক চা চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে মুখে লাগান। ১৫ থেকে ২০ মিনিট পর পানি দিয়ে ভালো করে মুখ ধুতে হবে। এতে ত্বকের ময়লা দূর হবে। ত্বক হবে উজ্জ্বল।


প্রকাশ: ১৩ মার্চ ২০১৮, ৮:০৩:২৩ পুর্বাহ্ন



 
Advertise