আজ - বৃহস্পতিবার, ২১ জুন, ২০১৮ ইং | ৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

কোটা সংস্কারের দাবিতে রাঙ্গামাটিতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের মানববন্ধন

রাঙ্গামাটি প্রতিনিধি :উপজাতীয় কোটা ৫ শতাংশ থেকে ১শতাংশে নামিয়ে আনার দাবীতে রাঙ্গামাটিতে মানববন্ধন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ। রবিবার সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে কলেজ শাখার সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মান্নানের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়।ঘন্টাব্যাপী এ মানববন্ধনে অংশ নেন সংগঠনটির নেতাকর্মীরা
সমাবেশে বক্তারা বলেন,সারাদেশে মূল জনগোষ্ঠীর চাইতে ১শতাংশ এর কম উপজাতিদের জন্য ৫ শতাংশ কোটা দিয়ে রাষ্ট্র পাহাড়ের বাঙ্গালিদের সাথে চরম বৈষম্য করছে। যেখানে বর্তমানে পাহাড়ের পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও পাহাড়ের বাসিন্দা হিসেবে বাঙ্গালিদের কোন কোটা নেই।
তাই বৈষম্য মূলক উপজাতি কোটা বাতিল করতে হবে।না হয় সংস্কার করে ৫শতাংশ থেকে ১শতাংশ এ নামিয়ে আনতে হবে।অন্যথায় পাহাড়ের বাঙ্গালিদের ও সমান সংখ্যক কোটা দিতে হবে।
আমাদের দাবী সমূহ যদি মানা না হয় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ সাধারন ছাত্র জনতাকে নিয়ে দূর্বার আন্দোলন শুরু করবে।
উক্ত সমাবেশে বক্তব্য রাখেন পার্বত্য নাগরিক পরিষদের সভাপতি বেগম নূর জাহান,পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের রাঙ্গামাটি জেলা সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম,পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান হাবিব,সহ-সংগঠনিক সম্পাদক মোঃ মামুন,প্রচার সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মোমিন।ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ তাজুল ইসলাম।


প্রকাশ: ১৯ মার্চ ২০১৮, ১১:০৩:৪৫ পুর্বাহ্ন



 
Advertise