আজ - বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮ ইং | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

ফেসবুক শপে বেচা-কেনা হোক ঝামেলামুক্ত

লাইফস্টাইল ডেস্ক : সময় নেই আমাদের! সব কিছুতেই যেন তাড়াহুড়ো। তাই ব্যস্ত জীবনে সবকিছুই চাই অনলাইন।  আর এখনতো শপিং এর নতুন ক্রেজ ফেসবুক। ঘরের বাইরে যাওয়া তো দূরে থাক, স্মার্টফোনের সাহায্যে সবকিছু এখন হাতের মুঠোয়।
ফেসবুকে গড়ে উঠেছে হাজারো পণ্যর হাজারো শপ। সহজেই যেকেউ কেনাকাটা করা থেকে ইচ্ছেমতো পণ্য বিক্রিও করতে পারছেন। ফেসবুক ব্যবসায়ে প্রচুর লাভ থাকলেও, বিক্রেতাদের পোহাতে হয় নানা ধরনের সমস্যা। ঠিকভাবে অর্ডার নেয়া, সেগুলো সময়মতো ক্রেতার কাছে পৌঁছে দেয়া এবং সারাক্ষণ শপের নজরদারি করাও কম ঝক্কির কাজ নয়। অনেকে হয়তো এসব ঝামেলা ও চিন্তার কারণে নিজের আকর্ষণীয় পণ্যগুলো বিক্রি করতে পারছেন না বা আগ্রহ হারিয়ে ফেলছেন। এসব সমস্যার সমাধান নিয়ে এসেছে একটি অ্যাপ, যার নাম শপআপ(ঝযড়ঢ়টঢ়)। শপ ম্যানেজমেন্ট থেকে ডেলিভারি পর্যন্ত সবকিছু নিয়েই সাহায্য করে এই অ্যাপ।
অ্যাপের সাহায্যে যে কোনো ফেসবুক পেজ থেকে, যেকোনো পণ্য খুব সহজেই অর্ডার করা সম্ভব। ক্রেতারা ছবির লিংক ক্লিক করলেই অর্ডার প্লেস হয়ে যায়, আর সেই অর্ডার সঙ্গে সঙ্গে বিক্রেতা দেখতে পান তার মুঠোফোনে। মাস শেষে শপআপ বিক্রেতা কে জানিয়ে দেয় কতো টাকা বিক্রি হল এবং কোন ক্রেতা কি কিনল। ২০১৬ সালের ফেব্রুয়ারি যাত্রা শুরু করে শপআপ।  মাত্র এক বছরেই প্রায় ১৬০০ ফেসবুক পেজ তাদের সাথে যুক্ত হয়ে এই অ্যাপের সাহায্যে অর্ডার নিচ্ছে। পণ্যের অর্ডার নেয়া থেকে ডেলিভারি সবই হচ্ছে শপআপের মাধ্যেমে।
ছোট ছোট উদ্যোক্তাদের স্বপ্নের বাস্তবায়ন করতেই শপআপ এর যাত্রা শুরু। শপআপ চায় অনলাইন দোকান গড়া অনলাইন কেনাকাটার মতোই সহজ হয়ে উঠবে।


প্রকাশ: ৭ এপ্রিল ২০১৮, ১০:০৪:৩০ অপরাহ্ন



 
Advertise