আজ - বৃহস্পতিবার, ২১ জুন, ২০১৮ ইং | ৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

ফখর, ইমাম পাকিস্তানের টেস্ট দলে

ক্রীড়া ডেস্ক : আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের টেস্ট সিরিজের দল ঘোষণায় চমক দেখিয়েছে পাকিস্তান।
প্রথমবারের মতো টেস্ট দলে জায়গা পেয়েছেন ফখর জামান, ইমাম-উল-হক, উসমান সালাউদ্দিন এবং সাদ আলী। ১৬ সদস্যের টেস্ট স্কোয়াড রোববার দুপুরে ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
দল থেকে বাদ পড়েছেন পেসার ওয়াহাব রিয়াজ। বাঁহাতি এ পেসার যে বাদ পড়বেন তা অনুমিতই ছিল। কোচ মিকি আর্থার এক সাক্ষাৎকারে বলেছিলেন,‘শেষ দুই বছরে ওয়াহাব আমাদেরকে কোনো ম্যাচ জেতাতে পারেননি। তাকে দলে রাখার কারণটা কি?’ এছাড়া পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে সবশেষ টুর্নামেন্ট, আঞ্চলিক ওয়ানডে কাপে সর্বোচ্চ রান করা শান মাসুদও বাদ পড়েছেন। হাঁটুর চোটে ছিটকে গেছেন এ ব্যাটসম্যান।
এদিকে দলের সেরা ক্রিকেটার লেগ ইয়াসির শাহকে হারিয়েছে পাকিস্তান। তার পরিবর্তে জায়গা পেয়েছেন সীমিত পরিসরে দারুণ পারফরম্যান্স করা শাদাব খান। ইয়াসিরকে নিয়ে দলের প্রধান নির্বাচক ইনজামাম উল হক বলেছেন,‘ইয়াসিরের না থাকা আমাদের জন্য বড় ক্ষতি। আমরা যদি তার উইকেট সংখ্যার দিকে তাকাই তাহলেও একটা স্পষ্ট ধারণা পাবো। শেষ দুই বছরে আমাদের হয়ে সর্বোচ্চ উইকেট পেয়েছে। আমাদের স্ট্রাইক বোলার সে। আশা করছি দ্রুত সে সুস্থ হয়ে ফিরবে।’
ফখর জামানকে দলে নেওয়া হয়েছে ইংলিশ কন্ডিশন বিবেচনায়। চ্যাম্পিয়নস ট্রফিতে তার দারুণ পরফরম্যান্সে পাকিস্তান ভারতকে হারিয়ে জিতেছিল শিরোপা। তাই সীমিত পরিসরের নিয়মিত মুখকে টেস্ট দলে জায়গা করে দিয়েছে পাকিস্তান। এছাড়া ঘরোয়া ক্রিকেটেও দারুণ খেলেছেন ফখর। কায়েদ-ই-আজম ট্রফিতে ৫১ গড়ে ৬৬৩ রান করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে তার সর্বোচ্চ রান ১৭০।
আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে সফর শুরু করবে পাকিস্তান। এরপর ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস ও লিডসে আরও দুটি টেস্ট খেলবে সরফরাজ আহমেদের দল।
পাকিস্তান স্কোয়াড :  সরফরাজ আহমেদ, আজহার আলী, ইমাম-উল-হক, সামি আসলাম, হারিস সোহেল, বাবর আজম, ফখর জামান, সাদ আলী, আসাদ শফিক, উসমান সালাউদ্দিন, শাদাব খান, মোহাম্মদ আমির, মোহাম্মদ আব্বাস, হাসান আলী ও রাহাত আলী।


প্রকাশ: ১৫ এপ্রিল ২০১৮, ১০:০৪:৪৬ অপরাহ্ন



 
Advertise