আজ - মঙ্গলবার, ২২ মে, ২০১৮ ইং | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

ফেইসবুক পাল্টে দিলো যাদের জীবন

বর্তমান সময়ে ফেইসবুক একটি অতি ব্যবহারিত এবং জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। কেউ এই মাধ্যমটিকে ব্যবহার করছেন সমাজ ও মানবজাতির উন্নয়নে আবার কেউ করছেন এটির অপব্যবহার। ফেইসবুকের এই ব্যবহার এবং অপব্যবহারের হার দিন দিন বেড়েই চলেছে। তবে আমরা এমন একজন তরুণের সন্ধান পেয়েছি যিনি ফেসবুক এর ভিন্নতর ব্যবহারের মাধ্যমে অসহায় ও গরীব রোগীদের চিকিৎসা সেবা দিতে এগিয়ে এসেছেন। আর তিনি হচ্ছেন সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার মামুন বিশ্বাস।

তড়িৎ নিউজের সাথে একান্ত স্বাক্ষাৎকারে মামুন বিশ্বাস তুলে ধরেছেন এ কাজটি নিয়ে স্বপ্ন ও ভাবনার কথা।

তড়িৎ নিউজ .কম : আপনি মানুষের সেবার এ মহৎ কাজটি করার অনুপ্রেরণা ফেলেন কিভাবে?

মামুন বিশ্বাস: আসলে বর্তমানে ফেইসবুক ছাড়া মানুষ কিছুই বুঝে না। আমরা যারা ফেইসবুক ব্যবহার করি সবাই যদি ফেসবুকের এই সময়টাকে মানুষের সেবার কাজে ব্যবহার করি। তাহলে আমাদের সমাজের অসহায় মানষদের খুবই ভালো হবে। সেই ধারনা থেকেই মূলত আমি এই কাজটির উদ্যোগ নেই।

তড়িৎ নিউজ .কম : ফেইসবুকের মাধ্যমে এ কাজটি করার ভাবনা এলো কিভাবে?

মামুন বিশ্বাস: আমার একটি বোন প্রতিবন্ধি এবং আমার একটি ছেলেও জন্মের পর মারা যায়। সেই থেকেই আমি ধাপে ধাপে অনুধাবন করি প্রতিবন্ধিদের জীবনটা কতটা যন্ত্রনাদায়ক। তাই তাদের যন্ত্রনা কিছুটা প্রশমিত করার জন্যই বর্তমানের সব চেয়ে জনপ্রিয় এই সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে আমি কাজটি শুরু করেছি।
তড়িৎ নিউজ .কম : মানুষ আপনার সেবা পেয়ে আপনার কাজ সম্পর্কে কী বলে?

মামুন বিশ্বাস: প্রথম দিকে মানুষ আমাদেরকে প্রতারক এবং বিভিন্ন কটুক্তি করতো; কিন্তু আমাদের কাজের স্বচ্ছতা এবং ফেইসবুকে সকল হিসাব সঠিকভাবে তুলে ধরার কারণে সবাই আমাদের প্রশংসা করছে। পাশাপাশি সহযোগিতাও করছে। দেশ-বিদেশ থেকেও অনেকেই আমাদেরকে ভালো সাপোর্ট দিচ্ছে।

তড়িৎ নিউজ .কম : গরীব এ সব মানুষের জন্য আপনি বিশেষ ভাবনা বা স্বপ্ন কী?

মামুন বিশ্বাস: শুধু ফেইসবুকের মাধ্যমেই যদি আমি দেশের ৬৪ জেলা থেকে ৬৪ জন ভালো এবং দক্ষ মানুষ গড়ে তুলতে পারি তাহলে এই ফেইসবুকের মাধ্যমেই দেশকে ভালো একটা পর্যায়ে নিয়ে যাওয়া যাবে। তবে এই জন্য আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

তড়িৎ নিউজ .কম : দেশের সকল তরুণদের উদ্দেশ্যে কিছু বলুন।

মামুন বিশ্বাস: সকল তরুণদের উদ্দেশ্যে আমার একটাই কথা। ফেইসবুকে আমরা সবাই থাকি এবং সবাই এ মাধ্যমটির প্রচুর ব্যবহার করি। আমরা ইচ্ছে করলেই এর মাধ্যমে সমাজের অনেক সুবিধা বঞ্চিত মানুষের সেবায় এগিয়ে আসতে পারি। তাই আসুন আমরা সবাই এক সাথে এসব অসহায় মানুষের পাশে দাঁড়াই।


প্রকাশ: ২ জানুয়ারি ২০১৭, ১০:০১:৫২ পুর্বাহ্ন



 
Advertise