আজ - সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮ ইং | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

নানা আয়োজনে আজ জোড়াগেট কোরবানির পশুরহাটের উদ্বোধন

কালবেলা ডেস্ক :

পবিত্র ঈদুল আযহার চাঁদ দেখা গেছে গত বুধবার। এখন চলছে ঈদের জন্য পশু কোরবানীর প্র¯তুতি। নগরবাসীর চাহিদা বিবেচনা করে এবারও নগরীর জোড়াগেট পাইকারী কাঁচাবাজারে কোরবানীর পশুর হাট শুরু করতে যাচ্ছে খুলনা সিটি করপোরেশন (কেসিসি)। আজ বিকাল ৪টায় এই হাটের উদ্বোধন করা হবে।
এদিকে সুষ্ঠুভাবে হাট পরিচালনার জন্য ব্যাপক কর্মযজ্ঞ শুরু করেছে কেসিসি। নিরাপদে হাটে পশু কেনাবেচা করতে জোড়াগেটের চারপাশ ঘিরে তৈরি করা হচ্ছে নিরাপত্তা বলয়। এর মধ্যে এবারও প্রথম হাটের মাঝখানে তৈরি করা হচ্ছে ওয়াচ টাওয়ার।
কেসিসির বাজার সুপার গাজী সালাউদ্দিন আহমেদ জানান, পশুরহাট চলাকালে দুর্যোগপূর্ণ আবহাওয়া মোকাবেলা করতে নানা কার্যক্রম চলছে। হাসিল ঘরের ভেতর দিয়ে ছোট পাকা সড়ক, ছাগলের হাটে স্থায়ীভাবে পাকা হাসিল ঘর করা হচ্ছে। এছাড়া চলছে জোর প্রচারণা।
তিনি জানান, ইতোমধ্যে ১০ হাজার পোস্টার ছাপা হয়েছে। যা’ বিভিন্ন হাটে বিতরণ করা হচ্ছে। সাতক্ষীরা, নড়াইল, বাগেরহাটসহ আশপাশের সকল পশুরহাটে এসব পোস্টার ও লিফলেট বিতরণ করা হচ্ছে। নগরীর প্রধান মোড়ে মোড়ে প্যানা শোভা পাচ্ছে। জোড়াগেটে তোরণ নির্মাণ করা হয়েছে। ২টি মাইক দিয়ে নগরীতে প্রচার অব্যাহত রয়েছে। গরুরহাটে আসা দর্শক ও ক্রেতারা বর্ষায় যাতে নিরাপদে দাঁড়াতে পারে তার জন্য হাসিল ঘরের পেছনে স্থায়ী সামিয়ানা দেওয়া হচ্ছে।
এদিকে গত বছর কৈয়া বাজার ও আড়ংঘাটা থানার মোড়ে জোড়াগেট পশুরহাটের উদ্দেশ্যে আসা ট্রাক থামিয়ে চাঁদাবাজির অভিযোগ ওঠে। এমন কি বেপারিদের জোর করে তাদের পশু নামিয়ে রাখা হয়। এবার যাতে দুর্বৃত্তরা তা করতে না পারে তার জন্য প্রশাসনের পক্ষ থেকে আগেভাগে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ প্রশাসনকে অনুরোধ জানানো হয়েছে।
কেসিসির এবারের হাট পরিচালনার কমিটির আহ্বায়ক ও ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম মুন্না বলেন, খুলনার অন্য যে কোনো হাট থেকে জোড়াগেট থেকে নগরবাসী সহজে কোরবানীর পশু কিনতে পারবেন। এ জন্য যা যা করা প্রয়োজন সব কিছু করা হচ্ছে।


প্রকাশ: ২৬ আগস্ট ২০১৭, ৯:০৮:১৯ পুর্বাহ্ন



 
Advertise