আজ - বুধবার, ২২ আগস্ট, ২০১৮ ইং | ৭ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

জাতীয় শোক দিবস উপলক্ষে কবি জসীম উদদীন হলে ছাত্রলীগের আলোচনা সভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বেগম ফজিলাতুন্নেছা মুজিব সহ বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের শাহাদাত বার্ষিকী এবং শোক দিবস উপলক্ষ্যে কবি জসীম উদদীন হল ছাত্রলীগ কতৃক আয়োজিত আলোচনা সভা ২৪ আগস্ট বৃহস্পতিবার কবি জসীম উদদীন হল মাঠে অনুষ্ঠিত হয়।
বাংলাদশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রধান বিচারপতির গুণ-গান গেয়ে তার সঙ্গে বন্ধুত্ব করার চেষ্টা করচছে বল মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম।
তিনি বলন, ষোড়শ সংশোধনীর রায়কে কেন্দ্র করে আজকে বিচার বিভাগের সাথে একটু টানাপাড়ন চলছে। একটি রায়কে কেন্দ্র করে যে উত্তেজনাকর পরিস্থিতির সৃস্টি হয়ছে তার সৃষ্টি করছ বিএনপি। প্রধান বিচারপতির গুণ-গান গেয়ে বিএনপি তার সঙ্গে বন্ধুত্ব তৈরি করতে চাচ্ছে।
কামরুল ইসলাম বলন, হাওয়া ভবনর পরিকল্পনাতেই ২০০৪ সালর ২১ আগষ্ট আওয়ামী লীগর জনসভায় গ্রেনেড হামলা হয়েছিল। আইএসআই-জিয়াপীরাই সেদিন শেখ হাসিনাককে হত্যা করতে চেয়েছিল। এ ধরণের হত্যাচেষ্টা এখনও চলছ। ‘আইনশৃঙ্খলা বাহিনীর সময়োপযাগী পদক্ষেপের কারণই এবার আগস্ট ধানমন্ডিতে জঙ্গি হামলা প্রতিহত করা সম্ভব হয়েছে।
মন্ত্রী বলেন, যাদের বিরুদ্ধে বাঙালিরা যুদ্ধ করছিল তাদরকেই জিয়া পরবর্তীতে বন্ধু হিসেবে গ্রহণ করেছে এবং তাদের সাথে আঁতাত কররে। বঙ্গবন্ধুর হত্যাকারীদর বিচার সম্ভব হয়ছে কিন্তু হত্যার পরিকল্পনাকারীদর বিচার হয়নি। শিগ্গিরই তাদর বিচারর আওতায় আনার জন্য একটি কমিশন গঠন করা হব বলেও জানান তিনি।
হল ছাত্রলীগর সভাপতি আরিফ হাসনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহেদ খানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন হলের প্রাধ্যক্ষ ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক রহমত উল্ল্যাহ, ডিবিসি নিউজর সম্পাদক জাহিদুর আহমদ পিটু, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন, সহ-সভাপতি কাজী এনায়ত, মাহদী হাসান রনি, ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহর হাসেন প্রিন্স প্রমুখ।


প্রকাশ: ২৬ আগস্ট ২০১৭, ৯:০৮:১৬ পুর্বাহ্ন



 
Advertise