আজ - শুক্রবার, ২০ জুলাই, ২০১৮ ইং | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

এবার ই-মেল অ্যাড্রেস বাংলায়!

তথ্য-প্রযুক্তি ডেস্ক  :ই-মেল অ্যাড্রেস বাংলায় তৈরী করা যাবে। এমনই সুযোগ করে দিচ্ছে মাইক্রোসফট। বাংলাসহ ১৫টি ভাষায় পাওয়া যাবে এই সুবিধা। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এই সুযোগ দিচ্ছে মাইক্রোসফট।
জানা গেছে, অফিস ৩৬৫, আইটলুক ২০১৬, আউটলুক ডট কম, এক্সচেঞ্জ অনলাইন ও এক্সচেঞ্জ অনলাইন প্রোটেকশন-এর ক্ষেত্রে এই সুবিধা কার্যকরী হবে। যে ১৫টি ভাষায় এ সুবিধা পাওয়া যাবে সেগুলো হলো-হিন্দি, বোরো, ডোগ্রি, কোঙ্কনি, মৈথিলি, মারাঠি, নেপালি, সিন্ধি, বাংলা, গুজরাতি, মণিপুরি, পাঞ্জাবি, তামিল, তেলুগু ও উর্দু।
ইন্টারনেটে ওইসব ভাষার ব্যবহারকারীরা তাদের কম্পিউটার থেকে আউটলুক অ্যাকাউন্টের মাধ্যমে আঞ্চলিক ভাষায় ই-মেল খুলতে পারবেন। আউটলুকের মাধ্যমে আঞ্চলিক ভাষায় ই-মেল পাঠানো বা রিসিভ করাও যাবে।
মাইক্রোসফট ইন্ডিয়া’র মিতুল প্যাটেল জানান, যোগাযোগ আরও আধুনিক করতে ১৫টি আঞ্চলিক ভাষায় ই-মেলের কথা ভাবা হয়েছিল। সেটিই এখন প্রয়োগ করা হয়েছে। কোম্পানির সাপোর্ট সিস্টেম ‘ই-মেল অ্যাড্রেস ইন্টারন্যাশনালাইজেশন (ইএআই)’-র আওতায় কাজ চলবে। যে ভাষাগুলি ইউনিকোড সাপোর্ট করে, এক্ষেত্রে সেগুলো কার্যকরী হবে।
মাইক্রোসফট এড ব্রাউজার, বিং সার্চ, বিং ট্রান্সলেটর ওয়েবসাইট, মাইক্রোসফট অফিস ৩৬৫-এর ওয়ার্ড, এক্সেস, পাওয়ার পয়েন্ট, আউটলুক ও স্কাইপে-তে এই সুবিধা পাওয়া যাবে।
 


প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ৫:০২:৩৩ অপরাহ্ন



 
Advertise