আজ - রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮ ইং | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

বিএসএমএমইউয়ে স্বাধীনতা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।
কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ম্যূরালে ও সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আলোকসজ্জাকরণ, বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে রোগীদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন, বিএসএমএমইউ কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জোহর মোনাজাত।
সোমবার সকাল ৬টা ২৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ৬টা ৩০মিনিটে বি-ব্লকের নিচে স্থাপিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর ম্যূরালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, অফিস প্রধান, শিক্ষক, ছাত্র-ছাত্রী, চিকিৎসক, কর্মকর্তা, নার্স, মেডিক্যাল টেকনোলজিস্ট ও কর্মচারীরা পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়াসহ উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধুর ম্যূরালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), বিএসএমএমইউ শাখা, বিএসএমএমইউ অফিসার্স অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকেও পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।
বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অপর্ণের পর সকাল ৮টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।
সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, মার্চ মাস স্বাধীনতার মাস। এই মার্চ মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেছেন। এ মাসেই বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস এবং এ বছর এই মার্চ মাসেই বাংলাদেশ স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জন করেছে। মহান স্বাধীনতা দিবসে আমাদের শপথ হবে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়া।
এদিকে গণহত্যা দিবস উপলক্ষে রোববার রাত ৯টা থেকে ১ মিনিটি পর্যন্ত হাসপাতাল ব্যতিত অন্যান্য ভবনে সব আলো নিভিয়ে কালরাত স্মরণ কর্মসূচি পালন করা হয়।


প্রকাশ: ২৭ মার্চ ২০১৮, ৩:০৩:৪০ অপরাহ্ন



 
Advertise