আজ - শনিবার, ২১ জুলাই, ২০১৮ ইং | ৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

স্বাস্থ্য এর সকল সংবাদ 

  • সাপে কামড়ালে কী করবেন, কী করবেন না ?

    স্বাস্থ্য ডেস্ক : সাপকে ভয় পায় না এমন মানুষ সম্ভবত কমই আছে। সাপ কিন্তু এমনিতেই মানুষকে কামড়ায় না। তাকে বিরক্ত করলে কিংবা সে নিজের জীবনকে ঝুঁকির মধ্যে আছে মনে করলে শত্রুকে কামড় বসিয়ে দেয়।
    সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে বসতঘরে বিষধর গোখরা সাপের উপদ্রব বেড়েছে। ঝিনাইদহ জেলার শৈলকুপা, রাজশাহী,

  • নাক থেকে রক্ত পড়ার ৬ কারণ

    স্বাস্থ্য ডেস্ক : আমাদের দেহের কোনো অংশ আঘাত প্রাপ্ত হলে বা কেটে গেলে কমবেশি রক্ত বের হয়।
    নাক তো আমাদের দেহেরই একটি অংশ, তাই না? এই নাকেও আঘাত হতে পারে। ঝরতে পারে রক্ত। অনেক সময় নাকে সামান্য আঘাত বা খোঁচা লাগলেও ফিনকি দিয়ে রক্ত বের হয়। এতে অনেকে ঘাবড়ে যান।

  • ডিপ্রেশন বদলে দিতে পারে মাথার গঠন!

    স্বাস্থ্য ডেস্ক :ডিপ্রেশন বা মানসিক অবসাদ। ছোট্ট দুটো শব্দ হলেও, প্রভাব মারাত্মক। এতটাই মারাত্মক, যে এই মানসিক অবসাদের কারণে মস্তিস্কের গঠন বদলে যেতে পারে। মার্কিন যুক্তরাষ্ট্রের এডিনবার্গ বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক প্রায় তিন হাজার মানুষের উপর সমীক্ষা চালিয়ে এই সিদ্ধান্তে পৌঁছেছেন।
    সমীক্ষা অনুযায়ী একজন সুস্থ মানুষ ও একজন মানসিক অবসাদে ভুগতে

  • ১০ দিনের মধ্যে চিকুনগুনিয়া নির্মূলের ঘোষণা দক্ষিণের মেয়রের

    নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকা আগামী ১০ দিনের মধ্যে চিকুনগুনিয়া মুক্ত করার ঘোষণা দিয়েছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।
    গতকাল চিকুনগুনিয়া নিয়ে জনসচেতনতা তৈরিতে আয়োজিত এক নাগরিক শোভাযাত্রার শুরুতে মেয়র বলেন, “আমি স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সভায় বলেছিলাম চার থেকে ছয় সপ্তাহের মধ্যে দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে

  • মস্তিস্কের অস্ত্রোপচার হল গিটার বাজিয়ে

    নিউজ ডেস্ক: মস্তিস্কে তখন চলছে কঠিন অস্ত্রোপচার। শেষ হবে সাত ঘন্টা পর। এই ম্যারাথন অপারেশনের গোটা সময়ই সজ্ঞানে গিটার বাজিয়ে গেলেন রোগী। অদ্ভুত এই ঘটনা ঘটেছে বেঙ্গালুরুর একটি হাসপাতালে। ৩২ বছরের অভিষেক প্রসাদ পেশায় সুরকার। সঙ্গীত চর্চা করবেন বলে কম্পিউটার ইঞ্জিনিয়ার পদের চাকরি ছেড়েছেন হেলায়। সেই সুর সঙ্গী হল অপারেশন