আজ - শনিবার, ২১ জুলাই, ২০১৮ ইং | ৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

স্বাস্থ্য এর সকল সংবাদ 

  • এক দশকে ১০ লাখ চশমা বিতরণ ব্র্যাকের

    স্থাস্থ্য ডেস্ক : দেশে ক্ষীণদৃষ্টির মানুষকে সেবা দেওয়ার লক্ষ্য নিয়ে গত এক দশকে ৬১ জেলায় স্বল্পমূল্যে সাড়ে ১০ লাখ চশমা বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক।
    রোববার ব্র্যাক ও আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ভিশনস্প্রিংয়ের যৌথ আয়োজনে মহাখালীর ব্র্যাক সেন্টারে এক অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।
    ১০ লাখ চশমা: দৃষ্টি হোক উজ্জ্বল’

  • চশমা পরে ধান কাটুন!

    স্থাস্থ্য ডেস্ক : ধান কাটার মওসুমে আমাদের দেশের কৃষকদের অসাবধানতাবশত চোখে পাকা ধানের গুচ্ছের বা খড়ের ঝাপটা লেগে কর্নিয়া ক্ষতিগ্রস্ত হয়। ব্যাপারটিকে অশিক্ষিত সরল কৃষকেরা ‘সামান্য ব্যাপার’, ‘ক’দিন পরেই সেরে যাবে’ এমন ভেবে হাত গুটিয়ে বসে থাকে। চক্ষু চিকিৎসকের কাছে যায় না। অথবা যাওয়া যে খুবই দরকার সেটা বুঝতে পারে

  • বন্ধই থাকছে ৩৪ ওষুধ কোম্পানির উৎপাদন


     মো. শফিকুল ইসলাম
    জীবন রক্ষায় মানসম্পন্ন ওষুধ উৎপাদনে ব্যর্থ ৩৪টি কোম্পানির ওষুধ উৎপাদন বন্ধের নির্দেশ চূড়ান্তভাবে বহাল রেখেছেন হাইকোর্ট। এ বিষয়ে জারি করা রুল এবসলিউট (যথাযথ ঘোষণা) করে সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।
    এই রায়ের ফলে

  • ক্যান্সারের বিস্তার তিন-চতুর্থাংশ কমাতে সাফল্য গবেষণায়

    নিউজ ডেস্ক : প্রাণিদেহের উপর পরীক্ষা চালিয়ে ক্যান্সারের ভয়াবহ বিস্তার তিন-চতুর্থাংশ রোধ করা গেছে বলে বিজ্ঞানীরা জানিয়েছেন।
    চিকিৎসা বিষয়ক সাময়িকী ‘নেচারে’ প্রকাশিত ইঁদুরের ওপর পরিচালিত এক গবেষণার বরাত দিয়ে খবরটি দিয়েছে বিবিসি।
    বিবিসির প্রতিবেদনে বলা হয়, ওই পরীক্ষায় রোগ প্রতিরোধ ব্যবস্থা পাল্টে দিয়ে ত্বক থেকে ফুসফুসে ক্যান্সারের বিস্তার থামানো গেছে।
    Read-more  

  • পুরুষদের পাঁচটি সমস্যা ও তার প্রতিকার

    স্থাস্থ্য ডেস্ক : সোনার আংটি বাঁকা হোক আর যাই হোক, সমস্যা সকলেরই হয়। তেমনই অনেকেই মনে করেন, পুরুষদের ত্বকে কোনও সমস্যা হলেও তাঁরা খুব একটা গুরুত্ব দেন না। কিন্তু এই কথা সম্পূর্ণ ভুল। ত্বকে সমস্যা সকলেরই হয়। কষ্ট সকলেই পান। আর যাঁরা কষ্ট সহ্য করে থাকেন, তাঁদের পরে ভুগতে হয়।