আজ - শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ ইং | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

স্বাস্থ্য এর সকল সংবাদ 

  • পরিবার কল্যাণ সেবা সপ্তাহ উপলক্ষে নীলফামারীতে এ্যাডভোকেসি সভা

    নীলফামারী প্রতিনিধি : পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ ২০১৬ উপলক্ষে নীলফামারীতে এ্যাডভোকেসি সভা করেছে পরিবার জেলা পরিবার পরিকল্পনা বিভাগ। মঙ্গলবার দুপুরে ডিসি অফিসের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মুজিবুর রহমান। সভায় স্বাগত বক্তব্য দেন পরিবার পরিকল্পনা বিভাগ নীলফামারীর উপ-পরিচালক আফরোজা বেগম।  সভায় জানানো হয় এবারে আগামী

  • প্রতিদিনই ক্রিয়ামূলক যত্মে বেড়ে উঠে শিশু

    সাইফুল ইসলাম, বাউফল (পটুয়াখালী) : বয়স ২১ থেকে ২২ বছর হবে। নুপুর বেগম। সকাল ১১ টা দিকে বারবার তার সন্তানটিকে কোলে নিয়ে কাতু কুতু দিচ্ছে আর হাঁসছে। ৭ মাস বয়সী কন্যা শিশুর সাথে তার মা হাঁসতে চেষ্টা করছে। চোখের সাথে চোঁখ রাখছে। আ:,ওং বলে কথা বলছে। প্রতিদিন বার বার চেষ্টা

  • হঠাৎ হার্ট অ্যাটাক, কী করবেন?

     রাস্তায়, অফিসে অথবা বাড়িতেই হঠাৎ হার্ট অ্যাটাক! হাসপাতালে নেওয়ার আগেই আপনার সামনের মানুষটি একটু একটু করে নির্জীব হয়ে পড়ছেন। কী করবেন, ভেবে পাচ্ছেন না? ভয় পাবেন না। সামান্য কয়েকটি বিষয় জানা থাকলে আপনিই বাঁচাতে পারেন কারো জীবন।
    হঠাৎ ঘাম দিয়ে তীব্র বুকে ব্যথা? শ্বাস কষ্ট... আর তার পরেই কেমন অচৈতন্য

  • সম্ভব ৪০ বছর বয়সের পর কি নারীদের গর্ভধারণ?

    অনেক চিকিৎসক শুধু বাণিজ্যিক কারণে রোগীদের মিথ্যা তথ্য দিয়ে থাকেন। যেমন: বলা হয়, আপনি যদি উপযুক্ত বয়সে কনসিভ না করেন তাহলে কোনো সমস্যা নেই। আইভিএফ বা ইনভিট্রো ফার্টিলাইজেশন-এর মাধ্যমে আপনার মা হতে কোনো সমস্যা নেই। আপনার বয়স ৪০ পার হলেও এ ব্যবস্থা নিতে পারবেন।
    এমনই একজন ভুক্তভোগী মিরিয়াম জোল। ৩৯

  • অন্তঃসত্ত্বা নারীর বিষণœতা শিশুর জন্য ক্ষতিকর

    আপনার অন্তঃসত্ত্বা স্ত্রী কি কোনো কারণে অখুশি বা বিষণœ? যদি তাই হয়ে থাকে, তাহলে এই অখুশি বা বিষণœতা আপনার অনাগত সন্তানের জন্য মারাত্মক বিপদ বয়ে আনতে পারে। কমে যেতে পারে শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা। এ ছাড়া জন্ম হতে পারে এক প্রতিবন্ধী শিশুর।
    চিকিৎসকেরা বলছেন, অসুখী দাম্পত্য গর্ভবতী নারীদের মনের ওপর