আজ - বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ ইং | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

স্বাস্থ্য এর সকল সংবাদ 

  • বিষন্ন পুরুষের চেয়ে নারীর আত্মহত্যা প্রবণতা বেশি

    পুরুষের তুলনায় বিষণ্ণতার প্রভাব নারীর মাঝে বেশি পড়ার কারণে পুরুষদের চেয়ে নারীদের মাঝেই আত্মহত্যার প্রবণতা বেশি দেখা যায়। এনডিটিভি জানিয়েছে, ভারতীয় এক পরিসংখ্যানে দেখা গেছে, বিষন্নতায় ভোগা ১৫ থেকে ৩০ বছর বয়সী পুরুষদের তুলনায় নারীদের মধ্যে আত্মহত্যার প্রবণতা তিনগুণ বেশি।
    ভারতীয় সাইকিয়াট্রিক সোসাইটির তথ্য অনুযায়ী, দেশটিতে আত্মহত্যার মোট ঘটনার মাত্র

  • ফল আর সবজিতে বাড়ে সুখ

    উৎসবের মধ্যে মাংস খেয়ে খেয়ে মুখে মরিচা ধরেছে! স্বাদ পরিবর্তন করতে চান, তাহলে শুরু করুন ফল আর সবজি দিয়ে। কারণ গবেষকরা জানাচ্ছেন ফল আর সবজি শুধু মাংসের একঘেয়েমি থেকেই রক্ষা করে না, বাড়িয়ে দেয় জীবনের সুখও। বিশেষজ্ঞরা নিয়মিতই ফল ও সবজি খাওয়ার পরামর্শ দেন। এর মূল কারণ আসলে শারীরিক সুস্থতা।

  • নিঃশ্বাসে যখন অসুখ

    বায়ুদূষণের কারণে মানুষ অ্যাজমা (হাঁপানি), ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি রোগ (সিওপিডি) এবং ফুসফুসের ক্যান্সারসহ অনেক রোগে আক্রান্ত হচ্ছে।
    এই বিষয়ে বিস্তারিত নিম্নে দেয়া হলো-
    বাতাসে সাধারণত অক্সিজেন থাকে ২১ ভাগ। যদি কোনো কারণে এর ঘাটতি হয়ে অন্য সব গ্যাসের ঘনত্ব বা বালুকণার ভাগ বেড়ে যায়, তবে তাকে দূষিত বায়ু বলা হয়।
    Read-more  

  • পেটের সমস্যার ঘরোয়া সমাধান

     ডায়রিয়া বা পাতলা পায়খানার সমস্যায় স্যালাইন এবং নানান ধরনের ওষুধ রয়েছে। তবে চাইলে ঘরোয়া কিছু উপাদান এই সমস্যা উপশমে ব্যবহার করা যেতে পারে।
    স্বাস্থ্যবিষয়ক একটি ওয়েবসাইটে জানানো হয়, পেটের সমস্যা যেমন- পেট ফাঁপা, পেটে ব্যথা, জ্বর, বমি বমি ভাব ইত্যাদি সমস্যা হয়ে থাকে। খাবার থেকে ব্যাক্টেরিয়ার সংক্রমন, অ্যান্টিবায়োটিকের পার্শ্বপ্রতিক্রয়া বা

  • লিভার থেকে চর্বি দূর করবে যে পানীয়

    মাহাবুবুর রহমান : একজন মানুষের সুস্থ ও স্বাভাবিকভাবে বেঁচে থাকার জন্য তার সবগুলো অঙ্গের সুস্থতা দরকার। তা সেটা বাহ্যিকভাবে হোক অথবা অভ্যন্তরীণভাবে হোক। আমাদের শরীরের ভেতরের সমস্যা থেকেই শরীরের বাইরে সমস্যা দেখা দেয়। যেকোনো একটি অঙ্গ বাদ দিলেই মানুষ অচল হয়ে পড়তে পারে। আমাদের দেহের একেকটি অঙ্গ অপর অঙ্গের পরিপূরক।