আজ - বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ ইং | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

তথ্য ও প্রযুক্তি এর সকল সংবাদ 

  • সাইবার হামলায় পুরস্কৃত হ্যাকার

    প্রযুক্তি ডেস্ক  : আগে থেকে লক্ষ্য করা ওয়েবসাইটে সফলভাবে হ্যাক করায় পুরস্কারের ব্যবস্থা করেছে তুর্কি হ্যাকার দল। পুরস্কারের মাধ্যমে হ্যাকিংকে গেইমে পরিণত করেছে দলটি।
    বিবিসি জানিয়েছে, ক্ষুদ্র সংখ্যক কিছু ওয়েবসাইটে স্বল্পকালীন হামলা চালানোয় ‘লয়্যালটি পয়েন্ট’ দিচ্ছে হ্যাকার দল। এই লয়্যালটি পয়েন্ট ব্যবহার করে বিনামূল্যে হ্যাকিং টুল পাবেন হ্যাকাররা।
    হ্যাকের লক্ষ্য

  • চালকবিহীন গাড়ি তৈরি করবে এ্যাপল

    এ্যাপল এতদিন চালকবিহীন গাড়ি তৈরির কথা স্বীকার করেনি। কম্পিউটার ও আইফোন নির্মাতা কোম্পানি এ্যাপল এই প্রথমবারের মতো স্বীকার করেছে যে তারা চালকবিহীন গাড়ি তৈরির জন্য অর্থ বিনিয়োগ করতে যাচ্ছে। যুক্তরাষ্ট্রের পরিবহন সংক্রান্ত নিয়ন্ত্রক প্রতিষ্ঠানের কাছে দেয়া এক চিঠিতে এ্যাপল বলেছে, তারা স্বয়ং-চালিত গাড়ির ভবিষ্যৎ সম্ভাবনার ব্যাপারে খুবই আগ্রহী। অনেক দিন

  • যোগাযোগ ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এনেছে সরকার ‍॥ এমপি আবু জাহির

    মোঃ মামুন চৌধুরী, হবিগঞ্জ : হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ সভাপতি ও হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বর্তমান সরকার দেশের প্রত্যন্ত অঞ্চলের জনগণের জীবনমান উন্নয়নে গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, হবিগঞ্জের রাস্তা-ঘাট, ব্রিজ কালভার্ট এবং পৌর এলাকায় ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে ব্যাপক বরাদ্দ দিয়েছে সরকার। বরাদ্দ

  • এবার মানব স্ক্যানিংয়ে এআই

     মার্কিন স্টার্টআপ প্রতিষ্ঠান ইভলভ টেকনোলজি দেশটিতে জনগণের মধ্যে উচ্চ-গতির এই স্ক্যানারটি পরীক্ষা করতে যাচ্ছে।
    স্ক্যানারটি পরীক্ষার জন্য ইতোমধ্যেই মার্কিন ফেডেরাল কমিউনিকেশন্স কমিশনের কাছে নথি পাঠিয়েছে বস্টনভিত্তিক প্রতিষ্ঠানটি। ওয়াশিংটন ডিসি-এর ইউনিয়ন স্টেশন, লস অ্যাঞ্জেলেস-এর ইউনিয়ন স্টেশন এবং ডেনভার ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে সিস্টেমটি পরীক্ষা করার পরিকল্পনা করছে ইভলভ, জানিয়েছে গার্ডিয়ান।
    স্ক্যানারটি তৈরি করতে

  • এনএক্সপি-কে কিনছে কোয়ালকম

     ৩৮০০ কোটি মার্কিন ডলার মূল্যে ডাচ সেমিকন্ডাক্টর নির্মাতা প্রতিষ্ঠান এনএক্সপি সেমিকন্ডাক্টরস এনভি-কে কিনতে সম্মতি জানিয়েছে চিপ নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান কোয়ালকম।
    সেমিকন্ডাক্টর নির্মাতা খাতে হিসেবে এটিই এখন পর্যন্ত সবচেয়ে বড় চুক্তি। রয়টার্সের তথ্যমতে, এ চুক্তি স্মার্টফোনের বাজারে কোয়ালকমের নির্ভরতা কমাবে বলে ধারণা করা হচ্ছে।
    এনএক্সপি-এর সঙ্গে চুক্তির মাধ্যমে কোয়ালকম ইন্টারনেট অফ