আজ - মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

তথ্য ও প্রযুক্তি এর সকল সংবাদ 

  • রায়গঞ্জে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব উদ্বোধন

    রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিতি : সিরাজগঞ্জের রায়গঞ্জে সন্ত্রাস, দুর্নীতি, জঙ্গী হামলা, দেশ বিদেশের জাতীয় নির্বাচন, জাতীয় ও আন্তর্জাতিক কনফারেন্স, ফুটবল ও ক্রিকেট খেলাসহ সকল তথ্য ক্লাশ রুমে বসেই শিক্ষার্থীরা জানতে পারবে। এ লক্ষ্যকে সামনে রেখে রায়গঞ্জে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টায় উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের

  • সোনাগাজীতে অর্থনৈতিক অঞ্চলের ভূমি অধিগ্রহণ শুরু

    ফেনী প্রতিনিধি : চট্টগ্রামের মিরসরাই ও ফেনীর সোনাগাজীতে প্রস্তাবিত বিশেষ অর্থনৈতিক অঞ্চলের জন্য সোনাগাজী অংশে ভূমি অধিগ্রহণ শুরু হয়েছে। ফেনী জেলার সোনাগাজী উপজেলার দক্ষিণ উপকূলীয় অঞ্চলে (বঙ্গোপসাগর, ছোট ও বড় ফেনী নদীর মোহনায় জেগে ওঠা চরে) এ বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপিত হতে যাচ্ছে।
    পূর্ণাঙ্গ অর্থনৈতিক অঞ্চলের জন্য প্রয়োজনীয় ২০ হাজার

  • গণশুনানিতে গ্যাসের দাম বাড়ানোর বিরোধিতা

    নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) গণশুনানিতে গ্যাসের দাম বৃদ্ধির বিরোধিতা করেছে ভোক্তা অধিকার সংগঠন ক্যাব। রোববার রাজধানীর কারওয়ানবাজারে টিসিবি ভবনে এই শুনানিতে পেট্রোবাংলার অধিভুক্ত গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের (জিটিসিএল) গ্যাস সঞ্চালন চার্জ বাড়ানোর প্রস্তাব নিয়ে আলোচনা হয়।
    প্রতি ঘণফুট গ্যাস সঞ্চালন চার্জ দশমিক ১৫ টাকা থেকে বাড়িয়ে

  • সোনালী-রূপালী-অগ্রণী ব্যাংকের এমডি চূড়ান্ত

     রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) নাম চূড়ান্ত করেছে সরকার। যেকোনো সময় প্রজ্ঞাপন জারি করা হবে। দীর্ঘদিন ধরে এই প্রতিষ্ঠান তিনটিতে ভারপ্রাপ্ত এমডি দিয়ে কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ সূত্র জানায়, সোনালী ব্যাংকের এমডি হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন কর্মসংস্থান

  • প্লাস্টিক পণ্য-ফার্নিচার রফতানিতে সহায়তা দেবে সরকার

    নিজস্ব প্রতিবেদক : রফতানি আয় বাড়াতে এবং রফতানিকারকদের উৎসাহ দিতে নতুন করে প্লাস্টিক পণ্য ও ফার্নিচার রফতানিতে সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। চলতি অর্থবছরে প্লাস্টিক পণ্য রফতানিতে ১০ শতাংশ এবং ফার্নিচার রফতানিতে ১৫ শতাংশ প্রণোদনা দেওয়া হবে। পাশাপাশি কৃষিপণ্য রফতানিতে বিদ্যমান ২০ শতাংশ প্রণোদনা চলতি অর্থবছরেও বহাল থাকবে।
    সোমবার সচিবালয়ে