আজ - মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১৮ ইং | ২ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

তথ্য ও প্রযুক্তি এর সকল সংবাদ 

  • হুয়াওয়ে স্মার্টফোনের সঙ্গে বাংলালিংকের আকর্ষণীয় বান্ডেল অফার

    নিজস্ব প্রতিবেদক : দেশের বাজারে বাংলালিংকের ইন্টারনেট এবং টকটাইম বান্ডেল অফারসহ ওয়াই থ্রি টু এবং ওয়াই ফাইভ টু মডেলের স্মার্টফোন কেনার সুযোগ আনলো অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে।
    গুলশানে বাংলালিংকের প্রধান কার্যালয় ‘টাইগারস ডেন’-এ ৪ আগস্ট বিশ্বখ্যাত স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে ওয়াই থ্রি টু এবং ওয়াই ফাইভ টু-এর সঙ্গে বান্ডেল অফার উন্মোচন

  • চীনে মোবাইল টেলিকম স্যাটেলাইটের যাত্রা

     প্রথমবারের মতো চীনের রাজধানী বেইজিং থেকে  মোবাইল টেলিকমিউনিকেশন স্যাটেলাইটের যাত্রা শুরু হলো। টিয়ানটং-০১ নামের এই স্যাটেলাইটটি বেইজিংয়ের সময়ানুসারে (জিএমটি ১৬) মধ্যরাতে মহাকাশে প্রেরণ করা হয়।
    চীনের নিউজ এজেন্সি জিনহুয়া জানায়, এই স্যাটেলাইট চীন, মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং অন্যান্য অঞ্চলে মোবাইল নেটওয়ার্ক প্রতিষ্ঠিত করবে। এই স্যাটেলাইটের সেবা চীনের সরকারি মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান চীন

  • উত্তর কোরিয়ার স্বপ্ন চাঁদেরধ

    চন্দ্রাভিযানের দিকে পা বাড়াচ্ছে উত্তর কোরিয়া। সামনের দশ বছরের মধ্যে চাঁদে নিজদের পতাকা স্থাপনের লক্ষ্য নির্ধারণ করেছে দেশটি।  ২০২০ সালের মধ্যে পৃথিবীর কক্ষপথে আরও উন্নত স্যাটেলাইট স্থাপনের আশাও করছে দেশটি।
    আর কোনো স্যাটেলাইট স্থাপন বন্ধের উদ্দেশ্যে করা আন্তর্জাতিক বিধির থাকলেও, এই পদক্ষেপ থেকে বিরত না থাকার কথা জানিয়েছে উত্তর কোরিয়া।

  • হীরক রাজার স্বপ্ন পূরণ মগজও বানিয়ে ফেলল মানুষ গবেষণাগারে!

    আমরা কি এগিয়ে চলেছি ‘হীরক রাজা’র মর্জিমাফিক? ‘হীরক রাজা’ যেমনটি চেয়েছিলেন, এত দিন পর প্রায় সেটাই করে ফেলা গেল! নিজেদের ‘ব্রেন’ মানে মগজ বানিয়ে ফেলল মানুষ! গবেষণাগারে। এই প্রথম। জানা গেল ‘ব্রেন’ আমাদের চালায়, কোনও শব্দ শুনতে সাহায্য করে, চোখের মণিকে বিভিন্ন দিকে ঘোরাতে সাহায্য করে, নিয়ন্ত্রণ করে আমাদের দৃষ্টিশক্তি,

  • স্যামসাং জে২ এর ২০১৬ ভার্সন দেশের বাজারে

     স্যামসাং বাংলাদেশ দেশের বাজারে নিয়ে এলো স্যামসাং জে২ এর ২০১৬ ভার্সন। নতুন এই ফোনটিতে টার্বো স্পিড প্রযুক্তির(টিএসটি) সংমিশ্রণ রয়েছে। দেশে সর্বাধিক বিক্রিত স্মার্টফোন গ্যালাক্সি জে২ ২০১৫ হ্যান্ডসেটের পরবর্তি সংস্করণ গ্যালাক্সি জে২ ২০১৬ এডিশন।
    ৫ ইঞ্চির এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে, ১.৫ গিগাহার্টজ কোয়াড কোর প্রোসেসর, ১.৫ গিগাবাইট র‌্যাম এবং ৮ জিবি