আজ - রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

জাতীয় এর সকল সংবাদ 

  • আজ সুন্দরবন দিবস

    আজ সুন্দরবন দিবস আজ। প্রত্যেক বছরের ১৪ ফেব্রুয়ারি বাংলাদেশে এদিনটি পালন করা হয়। দিবসটি উপলক্ষে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। 

    এ উপলক্ষে রোববার সকালে খুলনা মহানগরীর জাতিসংঘ শিশু পার্কে স্কুলভিত্তিক শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আলোচনা সভা আয়োজন করা হয়েছে। 

    এবারের সুন্দরবন

  • আশংকামুক্ত বিশ্ব গড়ে তুলতে সমর্থ হবে শিক্ষিত নতুন প্রজন্ম:শেখ হাসিনা

    শিক্ষিত নতুন প্রজন্ম যুদ্ধ ও ধ্বংসের পরিবর্তে শান্তি ও উন্নয়ন নিশ্চিত করতে ভবিষ্যত প্রজন্মের জন্য একটি নিরাপদ ও আশংকামুক্ত বিশ্ব গড়ে তুলতে সমর্থ হবে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন । সরকারি সংবাদ সংস্থা- বাসস জানিয়েছে, এ ব্যাপারে তিনি নতুন প্রজন্মকে একই পরিবারের সদস্য হিসেবে ঘনিষ্ঠভাবে কাজ করার

  • খালেদার রিট নিয়ে বিভক্ত আদেশ

    ঢাকার বিশেষ আদালত-৩ এর বিচারক বাসুদেব রায়ের নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে দায়ের করা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রিটে বিভক্ত রায় দিয়েছেন আদালত।

    রোববার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ বিভক্ত রায় দেয়া হয়।

    প্রজ্ঞাপন ছাড়া বিচারক নিয়োগ কেন

  • তফসিলের পর চূড়ান্ত আন্দোলনে বিএনপি
    মিজানুর রহমান হেলাল
    তফসিল ঘোষণা পর্যন্ত অপেক্ষা। এর পরই সর্বশক্তি দিয়ে রাজপথে নামার কথা ভাবছে বিএনপি। নির্দলীয় সরকার প্রতিষ্ঠার এ আন্দোলনে সবচেয়ে গুরুত্ব পাচ্ছে ঢাকা। ধারাবাহিক অবরোধ কর্মসূচি দিয়ে সারা দেশ থেকে রাজধানীকে বিচ্ছিন্ন করার পরিকল্পনা করছে দলটি। এক্ষেত্রে কার কী দায়িত্ব হবে, তাও নির্ধারণ করে দিয়েছে দলের হাইকমান্ড।
    দলের শীর্ষ
  • 'বিএনপি যে কোনো স্থানে আলোচনায় বসতে প্রস্তুত'
    জাতিসংঘের মহাসচিব বান কি মুনের সংলাপ প্রস্তাব ব্যর্থ হলে দেশে সাংবিধানিক সংকট তৈরি হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, "কোন বায়বীয় প্রস্তাব গ্রহণযোগ্য হবে না। সংকট সমাধানে সরকারকে সংলাপের উদ্দ্যোগ নিতে হবে। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের রুপরেখা বিএনপি সরকারের সঙ্গে যে কোন জায়গায় আলোচনায় রাজি’। মঙ্গলবার