আজ - রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

জাতীয় এর সকল সংবাদ 

  • বাগেরহাটে ক্ষতিপূরণ চেয়ে বিদ্যুৎস্পৃষ্টে অঙ্গহানি তুহিনের সংবাদ সম্মেলন

    বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে বিদ্যুৎপৃষ্টে অঙ্গহানি তুহিন স্বাভাবিক জীবন-যাপন করতে সরকার ও সংশ্লিষ্টদের কাছে ক্ষতিপুরণের দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেছে। শনিবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে মানববেতর অবস্থায় জীবন-যাপনকারী অঙ্গহানি যুবক তুহিন আর্থিক ক্ষতিপুরণ চেয়ে লিখিত বক্তব্য পাঠ করেন।
    সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, বাগেরহাটের রামপাল উপজেলার বড়দিয়া গ্রামের ভ্যান চালক আবুল

  • পদোন্নতির ক্ষেত্রে সেনা সদস্যদের মাঠ পর্যায়ের সাফল্য বিবেচনার আহবান প্রধানমন্ত্রীর

    নিজস্ব প্রতিবেদক: মাঠ পর্যায়ে সাফল্য এবং প্রশিক্ষণে দক্ষতাই সেনাবাহিনীর কর্মকর্তাদের পদোন্নতির জন্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ মানদন্ড হওয়া উচিত বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
    তিনি বলেন, সেনাবাহিনীর নেতৃত্ব ভবিষ্যতে জাতির উন্নয়নমূলক কর্মকান্ডের কথা চিন্তা করে এবং গণতন্ত্রকে সুসংহতকরণে দক্ষ এমন দেশ প্রেমিক কর্মকর্তাদের হাতে থাকা উচিত।
    প্রধানমন্ত্রী বলেন, ‘আমি আশা প্রকাশ

  • স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনার সাক্ষাৎ করলেন

    নিজস্ব প্রতিবেদক : ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। রোববার সকালে সচিবালয়ে তার অফিস কক্ষে দুজনের মধ্যে এই সৌজন্য সাক্ষাৎ হয়। এ সময় উভয়ে বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলাপ আলোচনা করেন। সন্ত্রাসবাদসহ অন্যান্য সমস্যা মোকাবিলায় ভারত সব সময় বাংলাদেশের পাশে রয়েছেন বলেও

  • বন্যা হতে পারে দীর্ঘস্থায়ী

    নিউজ ডেস্ক: দেশে বন্যা হতে পারে দীর্ঘস্থায়ী। বন্যায় পাহাড় ধসে ও পানিতে ডুবে ইতিমধ্যে সাতজনের মৃত্যু হয়েছে। উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও অবিরাম বৃষ্টিতে দেশের উত্তর-মধ্য-পূর্বাঞ্চলে পরিস্থিতির অবনতি হচ্ছে। বন্যার দীর্ঘমেয়াদি পূর্বাভাসে চলতি মাসের শেষে দেশের উত্তর-পূর্বাঞ্চলে ও আগস্টের শুরুতে দেশের অধিকাংশ স্থানে আকস্মিক বন্যার আশঙ্কা করা হয়েছে।

  • কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি

    নিউজ ডেস্ক নদ-নদীর পানি বৃদ্ধি ও পাহাড়ি ঢলের কারণে কুড়িগ্রাম, সিরাজগঞ্জ, জামালাপুর ও গাইবান্ধার বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় প্লাবিত হয়েছে নতুন নতুন এলাকা।
    এসব এলাকার হাজার হাজার মানুষ বাড়ি-ঘর হারিয়েছেন। পানিবন্দি হয়ে পড়েছেন কয়েক লাখ মানুষ।  এসব জেলার শতাধিক ইউনিয়ন নতুন করে বন্যাকবলিত হয়েছে। রোপা,