আজ - সোমবার, ২৩ জুলাই, ২০১৮ ইং | ৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

জাতীয় এর সকল সংবাদ 

  • একসাথে কাজ করতে পারে সুন্দরবন উন্নয়নে বাংলাদেশ-ভারত : মেনন

    নিউজ ডেস্ক : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনের ৬৫ শতাংশ বাংলাদেশে, বাকি অংশ ভারতের পশ্চিমবঙ্গে। ইউনেস্কোর এই হেরিটেজ সাইটকে প্রমোট করতে (উন্নয়ন) বাংলাদেশ ও ভারত একসাথে কাজ করতে পারে। এর মধ্যদিয়ে উভয় দেশের পর্যটন শিল্প এগিয়ে যাওয়ার সুযোগ সৃষ্টি হবে।

  • ৪০০০ বাস আনার সিদ্ধান্ত মে মাসে: কাদের

    নিজস্ব প্রতিবেদক: ঢাকার গণপরিবহন সঙ্কট লাঘবে বিদেশ থেকে চার হাজার বাস আনার বিষয়ে আগামী মে মাসে সিদ্ধান্ত নেয়া হবে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে সিল্কলাইন ট্র্যাভেলসের বাস সেবার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান। তিনি বলেন, “ঢাকার গণপরিবহন সঙ্কটে আরও বাস

  • ভুটান যাচ্ছেন প্রধানমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রীয় সফরে মঙ্গলবার সকালে ভুটান যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
    পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, সকাল ১০টা ৩৫ মিনিটে ড্রুক এয়ার কেবি-৩০৩ ভিভিআইপি ফ্লাইটে ভুটানের উদ্দেশে ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।
    প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড.

  • ইতিহাস জানা খুবই গুরুত্বপূর্ণ আগামী প্রজন্মের জন্য : প্রধানমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বলেছেন, দেশপ্রেমিক এবং ভালো নৈতিক চরিত্রের অধিকারী হিসেবে গড়ে ওঠার জন্যই ভবিষ্যত প্রজন্মকে দেশের ইতিহাস জানা খুবই গুরুত্বপূর্ণ। দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ার জন্যই তাদের ইতিহাস জানতে হবে।
    তিনি বলেন, ‘প্রজন্ম থেকে প্রজন্মান্তরে যেন জানতে পারে যে কত মহান ত্যাগের বিনিময়ে আমরা এই স্বাধীনতা অর্জন

  • অভিযান চলবে পরিবহন খাতে শৃঙ্খলা না আসা পর্যন্ত

    নিজস্ব প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘‘পরিবহন খাতে শৃঙ্খলা ফিরে না আসা পর্যন্ত রাজধানীতে ‘সিটিং’ সার্ভিস বন্ধ এবং যানবাহনের বাম্পার অপসারণ ও অন্যান্য অনিয়ম বন্ধে অভিযান চলবে।’’
    রবিবার রাজধানীর তেজগাঁওস্থ সাতরাস্তার মোড়ে রাজধানীতে ‘সিটিং’ সার্ভিস বন্ধ এবং যানবাহনের বাম্পার অপসারণ ও