আজ - বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

জাতীয় এর সকল সংবাদ 

  • নির্মাণ শুরু হচ্ছে আগামী মাসে রামপাল বিদ্যুৎ কেন্দ্র

    খুলনা প্রতিনিধি : রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের ১৩২০ মেগাওয়াটের দুইটি ইউনিট নির্মাণ কাজ আগামী মার্চের শেষনাগাদ শুরু হবে বলে আশা করা হচ্ছে।
    বাসস প্রতিনিধি সরেজমিন প্রকল্প এলাকা পরিদর্শন করে জানান, প্রকল্পের ৯১৫ একর জমির মাটি ভরাট কাজ ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে।
    প্রকল্প এলাকা ঘিরে উঁচু বেস্টনি দেয়াল, প্রকল্পের ভেতরে বেশিরভাগ কাশবন

  • চার স্তরের নিরাপত্তা কেন্দ্রীয় শহীদ মিনার ঘিরে

    নিজস্ব প্রতিবেদক : শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনার ঘিরে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। দিনটিতে পুলিশ সর্বোচ্চ সতর্কতায় থাকবে বলে জানিয়েছেন মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।
    রোববার সকালে শহীদ মিনার প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “ওই দিন ঘিরে সুনির্দিষ্ট কোনো হুমকি নেই। তবে পুলিশ

  • প্রধানমন্ত্রী ফিরেছেন

    নিজস্ব প্রতিবেদক : মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে অংশ নিয়ে গতকাল রাত ৮টায় প্রধানমন্ত্রী ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।
    বর্তমান বিশ্বে নিরাপত্তা আলোচনার সেরা ‘থিঙ্ক ট্যাঙ্ক কনফারেন্স’ হিসেবে বিবেচিত মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে যোগ দিতে শুক্রবার ভোরে মিউনিখে পৌঁছান শেখ হাসিনা। ওই দিন বিকালে সিকিউরিটি কনফারেন্সের ৫৩তম আসরের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন।
    Read-more  

  • রাষ্ট্রপতির সঙ্গে নুরুল হুদা কমিশনের প্রথম সাক্ষাৎ আজ

    নিজস্ব প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন নবনিযুক্ত নির্বাচন কমিশন (ইসি) সোমবার  রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে প্রথমবারের মতো সাক্ষাৎ করবে। ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ রোববার বিকেলে জানান, সোমবার বিকেল ৩টায় রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যাবেন। নবনিযুক্ত কমিশনের এটিই হবে প্রথম সাক্ষাৎ।
    গত ৬ ফেব্রুয়ারি

  • মামলা করতে পারে ক্ষতিগ্রস্তরা বিশ্ব ব্যাংকের বিরুদ্ধে: প্রধানমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বলেছেন, পদ্মা সেতু প্রকল্প থেকে বিশ্ব ব্যাংকের অর্থায়ন প্রত্যহার করে নেয়ার সিদ্ধান্ত এবং কানাডার আদালতে মামলার ঘটনায় ক্ষতিগ্রস্তরা এ বিষয়ে বিশ্ব ব্যাংকের বিরুদ্ধে মামলা করতে পারে।
    প্রধানমন্ত্রী বলেন, ‘দুর্নীতির ভ্রান্ত অভিযোগে যাদের মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা করেছিল বিশ্ব ব্যাংক সে সব ক্ষতিগ্রস্তরা এজন্য