আজ - শনিবার, ২১ জুলাই, ২০১৮ ইং | ৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

জাতীয় এর সকল সংবাদ 

  • এবছর হজে যাবেন ১ লাখ ২৭ হাজার বাংলাদেশি

    নিজস্ব প্রতিবেদক ॥ তড়িৎনিউজ .কম
    সৌদি আরবের সঙ্গে সম্পাদিত চুক্তি অনুযায়ী এই বছর হজে যেতে পারছেন ১ লাখ ২৭ হাজার ১৯৮ বাংলাদেশি।

    বুধবার দুপুরে সৌদি আরবের সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়কমন্ত্রী ড. মোহাম্মদ সালেহ বিন তাহের বেনতেনের সঙ্গে হজ সংক্রান্ত দ্বিপক্ষীয় চুক্তিতে সই করেন ধর্মমন্ত্রী মতিউর রহমান।

    Read-more  

  • ধামরাইয়ে এমপির কম্বল বিতরন

    ধামরাই প্রতিনিধি :  ঢাকার ধামরাইয়ে এমপির নিজ অর্থায়নে ১৬টি ইউনিয়ন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি-সাধারন সম্পাদকের মাঝে ৪টি করে ও গরিব দুস্থদের মাঝে এক করে কম্বল বিতরন করা হয়। গতকাল বিকাল সাড়ে তিন টার সময় উপজেলার মাঠে কম্বল বিতরন করা হয়।
    এসময় বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ মালেক এমপি ঢাকা ২০ উপস্থিত থেকে

  • মারাত্মক জখম করলে কমপক্ষে ১২ বছর সশ্রম কারাদণ্ড

    যৌতুকের জন্য কোনো নারীকে মারাত্মক জখম করলে দায়ী ব্যক্তিকে যাবজ্জীবন অথবা অন্যূন ১২ বছর সশ্রম কারাদণ্ড দেওয়া যাবে। এমন বিধান যুক্ত করে ‘যৌতুক নিরোধ আইন, ২০১৭’ -এর খসড়া নীতিগতভাবে অনুমোদন করেছে মন্ত্রিসভা। আজ সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষ মন্ত্রিপরিষদ সচিব

  • বিদেশি মিশনগুলোতে নজরদারি চান এনবিআর চেয়ারম্যান

    হবিগঞ্জ প্রতিনিধি : জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের মিশনগুলোর কার্যক্রম তদারকির জন্য একটি ‘মহা পরিদর্শক’ পদ সৃষ্টির আহ্বান জানিয়েছেন। বাংলাদেশকে বিনিয়োগবান্ধব করতে হবিগঞ্জের বাহুবলে আয়োজিত দুই দিনব্যাপী ‘কৌশলগত কর্মশালার’ দ্বিতীয় দিনের এক সেশনের আলোচনায় তিনি এ প্রস্তাব করেন।
    নজিবুর রহমান বলেন, “বিভিন্ন মিশনে আমার

  • সিরাজগঞ্জের কালের সাক্ষী ঐতিহ্যবাহী বড়পুল

    সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের  বড়পুল শতাব্দি কালের সাক্ষী। শহরের ভূমি থেকে কমপক্ষে ৩০ ফুট উঁচু। প্রায় ১২৫ বছর আগে নির্মাণকালেএই বড়পুলের নাম ছিল ইলিয়ট ব্রীজ। এই ব্রীজ সিরাজগঞ্জের সর্বস্তরের মানুষের কাছে বড়পুল হিসাবে পরিচিতি পেয়েছে। বড়পুল হিসাবে পরিচিতি পাবারও রয়েছে সংক্ষিপ্ত ইতিহাস। ১৮৯২ সালে যখন এই ব্রীজটি নির্মাণ করা হয় তখন