আজ - রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

জাতীয় এর সকল সংবাদ 

  • নারী এবং আত্মঘাতী বেল্ট সবচেয়ে উদ্বেগের বিষয় : শাখাওয়াত

    নিজস্ব প্রতিবেদক : জঙ্গিরা আবারো সংগঠিত হচ্ছে বলে মনে করেছেন নিরাপত্তা বিশ্লেষক শাখাওয়াত হোসেন
    ঢাকার আশকোনায় শনিবারের জঙ্গিবিরোধী অভিযানে নারীদের চরমপন্থায় সম্পৃক্ত হওয়ার উদাহরণ এবং আত্মঘাতী বেল্টের ব্যবহার প্রধান দুটি উদ্বেগজনক বিষয় হিসেবে দেখছেন নিরাপত্তা বিশ্লেষক অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার শাখাওয়াত হোসেন। বিবিসির সাথে এক সাক্ষাতকারে তিনি বলেন, ঢাকার আশেপাশেই তাদেরকে (জঙ্গিদের)

  • সুলতানপুর জনকল্যাণ সংস্থার সভায় এমপি বাদশা গ্রামীণ জনপদের উন্নয়নে জনকল্যান সংস্থাগুলোর ব্যাপক ভূমিকা পালন করছে

    বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাট সদর আসনের এমপি এ্যাড. মীর শওকাত আলী বাদশা বলেছেন, দেশের গ্রামীন জনপদের সার্বিক উন্নয়নে বিভিন্ন এলাকা এবং গ্রাম গুলোতে থাকা জনকল্যান সংস্থাগুলোর ব্যাপক ভূমিকা পালন করছে। শুধু তাই নয় সমাজের নিপিড়ীত ও নিগৃহীত মানুষের কল্যানেও এ সংস্থা গুলো কাজ করে যাচ্ছে। শুক্রবার বিকালে বাগেরহাট সদর উপজেলার বেমরতা

  • রাজনীতিকদের দেউলিয়াপনা’ ‘নিরপেক্ষ নির্বাচন দিতে না পারা

    নিজস্ব প্রতিবেদক একটা গণতান্ত্রিক সরকার দেশে পাঁচ বছর শাসন করতে পারবে, অথচ স্বাধীনভাবে, নিরপেক্ষভাবে কোনো নির্বাচন দিতে পারবে না, এটা রাজনীতিবিদদের জন্য দেউলিয়াপনা বলেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা । শনিবার দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিচার বিভাগীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  
    প্রধান বিচারপতি তত্ত্বাবধায়ক

  • আজ শুভ বড়দিন

    নিজস্ব প্রতিবেদক : আজ শুভ বড়দিন। খ্রিষ্টধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের দিন। এই দিনে খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট বেথলেহেমে জন্মগ্রহণ করেছিলেন। খ্রিষ্টধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, সৃষ্টি-কর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করার জন্য যিশু জন্ম নিয়েছিলেন।
    অন্যান্য দেশের মতো বাংলাদেশের খ্রিষ্টধর্মানুসারীরাও আজ আনন্দ-উৎসব ও প্রার্থনার মধ্য দিয়ে দিনটি

  • জাতিসংঘ সাধারণ পরিষদে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ প্রস্তাব গৃহীত

     জাতিসংঘ সাধারণ পরিষদে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ শীর্ষক প্রস্তাবনা সর্ব সম্মতিত্রমে গৃহীত হয়েছে।
    যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে ২৩ নভেম্বর অনুষ্ঠিত সাধারণ পরিষদের এক সভায় বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন সকল কো-স্পন্সর দেশের পক্ষ থেকে প্রস্তাবনাটি উত্থাপন করেন এবং সভায় উপস্থিত জাতিসংঘের সকল সদস্য রাষ্ট্রের সমর্থনে এ প্রস্তাব গৃহীত হয়।