আজ - বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

জাতীয় এর সকল সংবাদ 

  • কল্যাণমূলক ব্যবস্থা গ্রহণের তাগিদ শ্রমিকদের জন্য প্রধানমন্ত্রীর

    নিজস্ব প্রতিবেদক : শ্রম অধিকার নিশ্চিতকরণ, কারখানায় কর্মপরিবেশ উন্নয়ন, পেশাগত নিরাপত্তা নিশ্চিত, অধিক সংখ্যক নারী ও প্রতিবন্ধী নিয়োগসহ শ্রমিকদের জন্য কল্যাণমূলক ব্যবস্থা জোরদার  করতে শিল্পপতিদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি শিল্প মালিকদের শুধু ব্যবসা করার মানসিকতা থেকে বেরিয়ে এসে দক্ষ কর্মী তৈরিতে তাদের প্রশিক্ষণের দিকেও বিশেষভাবে মনোযোগী হওয়ার

  • আইনমন্ত্রীর দ্বিমত প্রধান বিচারপতির বক্তব্যে

    নিজস্ব প্রতিবেদক :বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিতে সংবিধানের ১১৬ অনুচ্ছেদ বাতিল চেয়ে প্রধান বিচারপতি এস কে সিনহা যে বক্তব্য দিয়েছেন, তাতে একমত নন আইনমন্ত্রী আনিসুল হক।
    তিনি বলেছেন, বিচার বিভাগের স্বাধীনতা নিয়ে সংবিধানে যেসব অনুচ্ছেদ রয়েছে সরকার তা সম্পূর্ণভাবে মেনে চলছে। দেশের বিচারাঙ্গনের প্রধান ব্যক্তি বিচারপতি এস কে সিনহা শনিবার এক

  • সচেষ্ট হোন অভিবাসীদের দুঃখ লাঘবে: প্রধানমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক : অভিবাসীদের দুঃখ-দুর্দশা লাঘবে নজর বাড়াতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘গ্লোবাল ফোরাম ফর মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্টের (জিএফএমডি)’ নবম শীর্ষ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।
    প্রধানমন্ত্রী বলেন, “২০১৭ সালে জিএফএমডি বৈশ্বিক পর্যালোচনায় প্রবেশ করছে, আমাদের অবশ্যই অভিবাসীদের দুঃখ-দুর্দশা

  • তদন্ত করা হচ্ছে গুম হওয়াদের বিষয়ে

    নিজস্ব প্রতিবেদক : আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, বিচার-বহির্ভূত হত্যাকা-ের বিষয়ে অভিযোগ এলে তা তদন্তের জন্য আমরা আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেই। এছাড়া গুম হওয়া ব্যক্তিদের বিষয়ে সরকার তদন্ত করছে বলেও জানান তিনি।
    শনিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে জাতীয় মানবাধিকার কমিশন আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

  • হাসিনার ভারত সফর ফলপ্রসূ হওয়ার আশা

    নিজস্ব প্রতিবেদক : ২০১৭ কেমন যাবে উত্তর খুঁজছে বিশ্ব। উঠছে আশা-নিরাশার ঢেউ। ধন্দ নতুন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে। দায়িত্ব নিতে না নিতেই বিতর্কে। তাইওয়ানের রাষ্ট্রপতি সই ইং ওয়েলের সঙ্গে তাঁর দশ মিনিটের ফোনালাপে ঝড়। ১৯৭৯-এর পর আমেরিকা-তাইওয়ান সংযোগ বন্ধ। তাইওয়ানকে চিনের প্রদেশ মেনেই আলাদা রাষ্ট্রের স্বীকৃতি দেয় না আমেরিকা।