আজ - বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

আন্তর্জাতিক এর সকল সংবাদ 

  • আসেম সম্মেলন : তিন ধাপে সমাধানের প্রস্তাব চীনের

    নিউজ ডেস্ক : চীন ও রাশিয়ার সমর্থন না পেলে রোহিঙ্গাদের ফেরত পাঠানো অসম্ভব বলে মনে করেন বিশ্লেষকরা
    মিয়ানমারের রাজধানী নেপিডো তে গতকাল সোমবার থেকে শুরু হচ্ছে এশিয়া-ইউরোপ মিটিং বা আসেম সম্মেলন। দুদিনের এই আন্তর্জাতিক সম্মেলনে এশিয়ার শক্তিধর দুটো দেশ চীন ও ভারত এবং ইইউ এর পররাষ্ট্রমন্ত্রীরা অংশ নিচ্ছেন।

  • নিখোঁজ হয়ে যাওয়া সেই সাবমেরিন

    নিউজ ডেস্ক : এখনও পর্যন্ত সন্ধান মেলেনি নিখোঁজ হয়ে যাওয়া আর্জেন্টিনার নৌবাহিনীর সাবমেরিন ‘আরা সান হুয়ান’-এর। দেশের প্রতিরক্ষামন্ত্রক জানিয়েছে, নিখোঁজ হয়ে যাওয়ার আগে স্যাটেলাইট ফোন থেকে সাতটি বার্তা আসে। সেই স্যাটেলাইট বার্তা কি ওই সাবমেরিন থেকেই এসেছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।
    পাশাপাশি, মন্ত্রনালয় এটাও জানিয়েছে, ওই স্যাটেলাইট বার্তা

  • রাশিয়া-চীন-ভারত কখনোই নির্দিষ্ট কোন রাষ্ট্রের বিরুদ্ধে ভোট দেয়নি

    নিউইয়র্ক থেকে এনআরবি: মিয়ানমারের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণে জাতিসংঘ সাধারণ অধিবেশনের এজেন্ডা নির্দ্ধারণে সহায়তাকারি থার্ড কমিটির রেজ্যুলেশনে কখনোই চীন বা রাশিয়া পক্ষে ভোট দেয়নি। ভারতও প্রায় একইভাবে পক্ষে ভোট দেয়নি। ২০১১ সালে মিয়ানমার সংক্রান্ত এরকম রেজ্যুলেশনে ভারত বিপক্ষে ভোট দিয়েছিল। এবার তারা ভোট দানে বিরত থেকেছে। এটি অবশ্যই

  • রোহিঙ্গা ইস্যুতে চীনের মনোভাবে দৃশ্যত কোন পরিবর্তন হয়নি

    নিউজ ডেস্ক : চীন ও রাশিয়ার সমর্থন না পেলে রোহিঙ্গাদের ফেরত পাঠানো অসম্ভব বলে মনে করছেন বিশ্লেষকরা। রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনার জন্য চীন ,জাপান এবং ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র মন্ত্রীরা গতকাল শনিবার বাংলাদেশ সফরে এসেছেন।
    বাংলাদেশের পররাষ্ট্র দপ্তর বলছে, রোহিঙ্গা সংকটের কারণে বাংলাদেশ কীভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে এবং এর সমাধান

  • যুক্তরাষ্ট্রে সামরিক বাহিনীতে যৌন হামলার ঘটনা বৃদ্ধি

    নিউইয়র্ক থেকে এনআরবি: যুক্তরাষ্ট্র সামরিক বাহিনীতে যৌন হামলার ঘটনা বেড়েই চলেছে। প্রতিরক্ষা মন্ত্রণালয় তথা পেন্টাগনের তথ্য অনুযায়ী ২০১৫ সালের তুলনায় ২০১৬ সালে সহকর্মীদের ওপর যৌন হামলার ঘটনা ২৫% বেড়েছে। ১৭ নভেম্বর প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য গণমাধ্যমকে জানানো হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ে সেক্স্যুয়াল এ্যাসোল্ট প্রিভেনশন এ্যান্ড রেসপন্স অফিসের