আজ - শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮ ইং | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

আন্তর্জাতিক এর সকল সংবাদ 

  • আল আকসা মসজিদ সংকট নিরসনে বাড়ছে কূটনৈতিক চাপ

    নিউজ ডেস্ক : পূর্ব জেরুসালেমে সাম্প্রতিকতম সহিংসতার কারণ: হারাম আল-শরিফে ঢোকার পথে ইসরায়েলি কর্তৃপক্ষের মেটাল-ডিটেক্টর সহ নিরাপত্তা জোরদার করা- যা ফিলিস্তিনি মুসলিমদের ক্ষুব্ধ করে তোলে। একে কেন্দ্র করে বিক্ষোভ-সহিংসতায় এখন পর্যন্ত তিনজন ফিলিস্তিনি ও তিনজন ইসরায়েলি নিহত হয়েছে। আহত হয়েছেন আরো অনেকে। কিন্তু এই হারাম আল-শরিফ জায়গাটি এত স্পর্শকাতর কেন?

  • হত্যা-রক্তপাত বাড়ছে

    আল-আকসা মসজিদ নিয়ে
    নিজস্ব প্রতিবেদক : সংঘর্ষ ও সহিংসতায় হত্যা ও রক্তপাত বাড়ছে জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদ নিয়ে । স্থানীয় সময় শুক্রবার ফিলিস্তিনি বিক্ষোভকারীদের সঙ্গে ইসরায়েলি বাহিনীর সংঘর্ষে তিনি ফিলিস্তিনি নিহত হন। এ সংঘর্ষে প্রায় তিন শতাধিক বিক্ষোভকারী আহত হন।
    একই দিন পশ্চিম তীরে ছুরিকাঘাত করে তিন ইসরায়েলিকে হত্যা করা

  • কাতার সন্ত্রাস দমনে আইনরে পরর্বিতন

    নউিজ ডস্কে: কাতার তাদরে দশেরে সন্ত্রাস দমন আইনরে পরর্বিতনরে ঘোষণা দয়িছে।ে দোহা ও তাদরে প্রতবিশেী দশেগুলোর মধ্যে চরম সংকটরে ক্ষত্রেে বর্তিকতি বষিয়গুলোর এটি ছলি অন্যতম। কাতাররে বরিুদ্ধে চার আরব দশেরে অভযিোগ হচ্ছে তারা বভিন্নি জঙ্গি সংগঠনকে সহযোগতিা করছ।ে গতকাল এএফপ’ির খবরে এ সংবাদ জানানো হয়।
    শখে তামমি বনি হামাদ আল

  • ভারতের ভিসা শিক্ষার্থীদের জন্য সহজ করা হয়েছে: শ্রিংলা

    নিউজ ডেস্ক: ভারতের বিখ্যাত বিশ্ববিদ্যালয়, কলেজ এবং আবাসিক স্কুলগুলো ভারতীয় শিক্ষা ব্যবস্থার গুণাগুণ বাংলাদেশী শিক্ষার্থীদের জানাতে ‘স্টাডি ইন ইন্ডিয়া’ শীর্ষক মেলার আয়োজন করা হয়েছে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে গতকাল শুক্রবার এই মেলার উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলা। আজ শনিবার এই মেলা শেষ হবে। সকাল ১০টা থেকে

  • কাতার সন্ত্রাস দমনে আইনের পরিবর্তন

    নিউজ ডেস্ক: কাতার তাদের দেশের সন্ত্রাস দমন আইনের পরিবর্তনের ঘোষণা দিয়েছে। দোহা ও তাদের প্রতিবেশী দেশগুলোর মধ্যে চরম সংকটের ক্ষেত্রে বিতর্কিত বিষয়গুলোর এটি ছিল অন্যতম। কাতারের বিরুদ্ধে চার আরব দেশের অভিযোগ হচ্ছে তারা বিভিন্ন জঙ্গি সংগঠনকে সহযোগিতা করছে। গতকাল এএফপি’র খবরে এ সংবাদ জানানো হয়।
    শেখ তামিম বিন