আজ - বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

আন্তর্জাতিক এর সকল সংবাদ 

  • যুক্তরাষ্ট্রে ৪ লাখের বেশি বাংলাদেশি তুষার ঝড়ে বন্দী

    নিউজ ডেস্ক : স্থানীয় সময় ভোর থেকে যুক্তরাষ্ট্রে তুষার ঝড় শুরু হয়েছে। তুষার ঝড়ে স্থবির হয়ে পড়েছে যুক্তরাষ্ট্রের জনজীবন। দেশটির নিউ ইয়র্ক, পেনসিলভেনিয়া, নিউজার্সি, কানেটিকাট ও রোড আইল্যান্ডের বাসিন্দাদের ভোগান্তি চরমে। যার মধ্যে রয়েছে বাংলাদেশিরাও। এসব এলাকায় প্রায় ২৮ লাখ আমেরিকানের বসবাস। এর মধ্যে রয়েছে প্রায় চার লাখ বাংলাদেশি।
    বৃহস্পতিবার

  • মুসলমানদের প্রবেশ ঠেকাতে নতুন নির্বাহী আদেশ জারি করবেন ট্র্যাম্প

    নিউজ ডেস্ক : মুসলিম সাতটি দেশের নাগরিকদের প্রবেশে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেওয়া নিষেধাজ্ঞা পুনর্বহাল করার আবেদন নিয়ে ট্রাম্প হয়তো আর সুপ্রিম কোর্টে না-ও যেতে পারেন।
    ফ্লোরিডাতে যাবার পথে তিনি সাংবাদিকদের আভাস দিয়েছেন, সুপ্রিম কোর্টে যাওয়ার বদলে তিনি বরং অভিবাসীদের জন্য নতুন করে আরেকটি নির্বাহী আদেশ জারি করবেন।
    সাংবাদিকদের সঙ্গে

  • আরব সাগরে বৃহত্তম মহড়া স্পষ্ট বার্তা চিনকে

    নিজেস্ব প্রতিনিদি : নিউক্লিয়ার অ্যাটাক সাবমেরিন, ব্রহ্মস ক্ষেপণাস্ত্র এবং এয়ারক্র্যাফ্ট ক্যারিয়ার নিয়ে এ যাবৎ কালের বৃহত্তম সামরিক মহড়ায় অংশ নিল ভারতীয় নৌসেনা। আরব সাগরের বুকে ভারতীয় নৌসেনা যে বিপুল শক্তি প্রদর্শন করল, তা আগে কখনও হয়নি। ট্রপেক্স-২০১৭ নামে এই মহড়া শুরু হয়েছিল ২৪ জানুয়ারি। ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহেও তা চলছে। নাম

  • শোচনীয় পরাজয় আদালতে ট্রাম্পের


    নিজেস্ব প্রতিনিদি: ট্রাম্পের নিষেধাজ্ঞার পর আমেরিকাজুড়ে বিক্ষোভ দেখা যায়। সাতটি মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে ভ্রমণের ক্ষেত্রে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জারি করা নিষেধাজ্ঞা পুনর্বহাল করার আপিল খারিজ করে দিয়েছে ফেডারেল আপিল কোর্ট।
    মি. ট্রাম্পের দেয়া নিষেধাজ্ঞাকে সাময়িকভাবে স্থগিত করে গত সপ্তাহে যে রায় দিয়েছিল সিয়াটলের একটি আদালত, সেই রায়ই এবারেও

  • এক চীন নীতির প্রতি ট্রাম্পের সমর্থন

     চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে ফোনালাপে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ‘এক চীন নীতি’ সমর্থনে রাজি হয়েছেন বলে জানিয়েছে হোয়াইট হাউজ। এক বিবৃতিতে দুই নেতার ফোনালাপকে ‘অত্যন্ত আন্তরিক’ বলে বর্ণনা করা হয়।
    চীন সরকারের এক চীন নীতি অনুযায়ী তাইওয়ানকে আলাদা রাষ্ট্র হিসেবে বিবেচনা না করে চীনের একটি বিচ্ছিন্ন প্রদেশ হিসেবে বিবেচনা