আজ - সোমবার, ২৩ জুলাই, ২০১৮ ইং | ৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

আন্তর্জাতিক এর সকল সংবাদ 

  • মুসলিমদের সমর্থনে প্রতি বুধবার হিজাব পরছে খ্রিস্টান ছাত্রীরা!

    ইসলাম ডেস্ক : ইসলাম বিদ্বেষেদের প্রতিবাদে মুসলিমদের সঙ্গে একাত্মতা প্রকাশের লক্ষে আমেরিকার একটি ইউনিভার্সিটি খিস্টান ছাত্রীরা হিজাব পরিধান করার সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্ত মতে তারা সপ্তাহের প্রতি বুধবার হিজাব মাথায় দিয়ে ইউনিভার্সিটির সব কাজে অংশ নেবে।
    মরমন চাচের তত্ত্বাবধানে পরিচালিত আমেরিকার উটাহ প্রদেশের ব্রিগহাম ইয়াং ইউনিভার্সিটির খ্রিস্টান শিক্ষার্থীরা এমন সিদ্ধান্ত নিয়েছে।

  • মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার তাগিদ

    নিজস্ব প্রতিবেদক : দীর্ঘদিন ধরে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় উপকূল এলাকায় বসবাসরত রোহিঙ্গাদের শিগগিরই ফিরিয়ে নিতে মিয়ানমারকে তাগাদা দিয়েছে বাংলাদেশ।
    ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত মায়ো মিন্ট থানকে বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে এ তাগাদা দেওয়া হয় বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
    মিয়ানমারের রাখাইন রাজ্যে দমন-পীড়নের মুখে বাংলাদেশ পানে নতুন করে রোহিঙ্গা-স্রোতের

  • সিরিয়া জুড়ে অস্ত্রবিরতির বিষয়টি অস্পষ্ট

    নিউজ ডেস্ক : রাশিয়া ও তুরস্কের মধ্যে আলোচনার প্রেক্ষাপটে বৃহস্পতিবার সিরিয়ায় দেশব্যাপী অস্ত্রবিরতির বিষয়টি এখনও অস্পষ্ট রয়ে গেছে। যদিও তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে অস্ত্রবিরতি বিষয়ে সমঝোতায় পৌঁছানোর কথা বলা হয়েছে।
    রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু জানায়, সমঝোতা অনুযায়ী শুধুমাত্র আলেপ্পোতে নয়, দেশজুড়ে অস্ত্রবিরতি পালনের কথা বলা হয়। কিন্তু আঙ্কারা বা মস্কো

  • আগাম অ্যাপয়েন্টমেন্ট প্রয়োজন নেই ভারতে ভ্রমণকারীদের জন্য

    নিজস্ব প্রতিবেদক : বিমান, ট্রেন বা বাসের (যথাযথ বাংলাদেশÑভারত বাস সার্ভিস কর্তৃপক্ষের ইস্যুকৃত) টিকেটসহ সকল বাংলাদেশী ভারতে ভ্রমণকারী ই-টোকেন/আগাম অ্যাপয়েন্টমেন্ট তারিখ ছাড়াই তাদের টুরিস্ট ভিসা আবেদনপত্র জমা দিতে পারবেন। ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন জানিয়েছেন ভারতীয় ভিসা প্রাপ্তি প্রক্রিয়া সুবিন্যস্ত, উন্মুক্ত ও সহজ করার চলমান প্রচেষ্টার অংশ হিসেবেই এ ব্যবস্থা করা হয়েছে।

  • টাইমস স্কয়ারে বর্ষবরণ অনুষ্ঠানে আমন্ত্রিত বান কি-মুন

    নিজস্ব প্রতিবেদক : নিউইয়র্কের টাইমস স্কয়ারের বর্ষবরণ অনুষ্ঠানে উপস্থিত থেকে নতুন বছরকে স্বাগত জানাতে অতিথি করা হয়েছে জাতিসংঘের বিদায়ী মহাসচিব বান কি-মুনকে।
    আগামী শনিবার স্থানীয় সময় রাত ১১টা ৫৯ মিনিটে ওয়াটারফোর্ড ক্রিস্টাল বল ফেলার সুইচ টিপে চলতি বছরকে বিদায় জানাবেন মুন। ৬০ সেকেন্ড পর নতুন বছরের প্রথম মুহূর্তে পড়বে বলটি,