আজ - বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

আন্তর্জাতিক এর সকল সংবাদ 

  • রাশিয়ায় মদের বদলে লোশন পানে মৃতের সংখ্যা বেড়ে ৫৮

    নিউজ ডেস্ক  : রাশিয়ায় মদের বিকল্প হিসেবে অ্যালকোহলযুক্ত বাথ লোশন পান করে মৃতের সংখ্যা বেড়ে ৫৮ জনে দাঁড়িয়েছে। এরআগে এই ঘটনায় ৪১ জনের মৃত্যুর খবর প্রচারিত হয়েছি। বিবিসি বলছে, লোশন পানে করে অসুস্থ হয়ে যাওয়া অন্য ৩৭ জনের অধিকাংশকে এখনো চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।
    রুশ তদন্তকারী

  • বার্লিনে হামলার ‘দায় স্বীকার’ আইএসের

    নিউজ ডেস্ক : জার্মানির রাজধানী বার্লিনে ক্রিসমাস মার্কেটে ভিড়ের উপর লরি চালিয়ে দিয়ে ১২ জনকে ‘হত্যার’ ঘটনায় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএস দায় স্বীকার করেছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।
    আইএসের মুখপাত্র আমাক-এ মঙ্গলবার এক বিবৃতিতে বলা হয়, আন্তর্জাতিক জোটভুক্ত দেশগুলোর নাগরিকদের ওপর হামলার আহ্বানে সাড়া দিয়ে ‘ইসলামিক স্টেটের একজন সৈনিক’ বার্লিনে হামলা

  • রোহিঙ্গাদের কথা শুনলেন ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী

    শফিকুল ইসলাম: মিয়ানমারে নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের সঙ্গে আলাপ করেছেন ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতনো এলপি মারসুদি। মঙ্গলবার দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত কক্সবাজারের উখিয়া কুতুপালং নিবন্ধিত ও অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করে রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন মারসুদি। এরপর তিনি হেলিকপ্টারে উখিয়া ত্যাগ করেন। তবে এ সময় সাংবাদিকদের সঙ্গে

  • মিয়ানমারে সেনাবাহিনীর কর্মকা- মানবতা বিরোধী অপরাধের শামিল : অ্যামনেস্টি

    নিউজ ডেস্ক : আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এক নতুন প্রতিবেদনে বলেছে, মিয়ানমারের নিরাপত্তা বাহিনী দেশটিতে বেআইনি হত্যাকা-, বহু ধর্ষণ, পুরো গ্রাম জ্বালিয়ে দেবার মত ঘটনা ঘটাচ্ছে। রোহিঙ্গা বিরোধী এক অভিযানের অংশ হিসেবে তারা একাজ করছে এবং অ্যামনেস্টি মনে করছে এসকল কর্মকা- মানবতা বিরোধী অপরাধের শামিল হতে পারে।
    বাংলাদেশ সীমান্তবর্তী

  • ভারতে পুলিশ হেফাজতে ‘শত শত মৃত্যু’


    ভারতে ২০১০ সাল থেকে ২০১৫ সালের মধ্যে পুলিশ হেফাজতে প্রায় ৬শ’র মত মানুষ মারা গেছে বলে এক প্রতিবেদনে জানাচ্ছে যুক্তরাষ্ট্র ভিত্তিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডাব্লিউ)। সংস্থাটি বলছে, এই সময়ের মধ্যে পুলিশী হেফাজতে মৃত্যুর পর কোন পুলিশকেই দোষী সাব্যস্ত করা হয়নি।
    ভারতের পুলিশ প্রায় নিয়মিতভাবেই এসব মৃত্যুর কারণ