আজ - সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮ ইং | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

আন্তর্জাতিক এর সকল সংবাদ 

  • ৯ দিনের রাষ্ট্রীয় শোক কিউবায়

    নিউজ ডেস্ক : কারও হাতে বিপ্লবের লাল, কারও হাতে কিউবার চার রঙা পতাকা; কিউবার রাস্তায় সমবেত হাজারও কণ্ঠে একই স্লোগান- ‘আমিই ফিদেল, ফিদেলের মৃত্যু নাই’। কিংবদন্তি বিপ্লবী নেতা ও সাবেক প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর মৃত?্যুতে নয় দিনের রাষ্ট্রীয় শোক চলছে কিউবায়। সমাজতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করে অর্ধশতক কাল দেশ শাসনের পর ২০০৮

  • যদি পুনঃগণনায় পিছিয়েও থাকেন ট্রাম্পই প্রেসিডেন্ট হবেন

    নিউজ ডেস্ক : ফলাফল নিয়ে সৃষ্ট ধূম্রজালের অবসানে যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যের ভোট পুনরায় গণনা হচ্ছে। এই রাজ্যে পুনঃগণনায় ফল হিলারি ক্লিনটনের পক্ষে গেলেও ডোনাল্ড ট্রাম্পের প্রেসিডেন্ট হওয়ার পক্ষে তা বাধা হবে না।
    ১০টি ইলেকটোরাল ভোটের এই রাজ্যে ঘোষিত ফল অনুযায়ী ২৭ হাজার ভোটে জিতেছেন ট্রাম্প। পুনঃগণনায় তার এই ১০টি ইলেকটোরাল

  • পাকিস্তানে নদীর প্রবাহ বন্ধ করে দেয়ার হুমকি মোদীর

    নিউজ ডেস্ক : সিন্ধু জলবণ্টন চুক্তির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠেছিল উরি হামলার পরেই। গুঞ্জন উঠেছিল পাকিস্তানের সঙ্গে এই চুক্তি বাতিল করতে পারে ভারত। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার পাঞ্জাবের ভাটিন্ডার জনসভা থেকে তাঁর হুঁশিয়ারি, শতদ্রু, বিপাশা এবং ইরাবতী নদীর এক ফোঁটা জলও পাকিস্তানকে দেওয়া হবে না।

  • সমষ্টিগত রোহিঙ্গা মুসলমানদের শাস্তি দিচ্ছে মিয়ানমার : এ্যামনেস্টি

    নিজস্ব প্রতিবেদক: এ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এক বিবৃতিতে বলছে, মিয়ানমারের কর্তৃপক্ষ দেশটির সংখ্যালঘু রোহিঙ্গা মুসলমানদের সমষ্টিগতভাবে শাস্তি দিচ্ছে। এ থেকে বাঁচতে নাফ নদী পেরিয়ে বাংলাদেশে ঢোকার চেষ্টা করলে তাদের পুশ-ব্যাক করছে বাংলাদেশের কর্তৃপক্ষ। খবর বিবিসি।
    বিবৃতিতে মিয়ানমার ও বাংলাদেশ-দুই দেশের আচরণকেই ‘নিষ্ঠুর’ আখ্যা দিয়ে এ্যামনেস্টি বলছে, এটি আন্তর্জাতিক আইনের লঙ্ঘন।
    বিবৃতিতে সংস্থাটির

  • কী করবে ভারত ২০ বিলিয়ন বাতিল নোট নিয়ে?

    নিউজ ডেস্ক: কালো টাকার দৌরাত্ম ও দুর্নীতি বন্ধের কথা বলে ৫০০ ও ১০০০ রুপির পুরনো নোট বাতিল করায় ভারতের কেন্দ্রীয় ব্যাংককে এখন প্রায় ২০ বিলিয়ন নোট ধ্বংস করতে হবে। এই বিপুল পরিমাণ বাতিল নোট কীভাবে ধ্বংস করা হবে, তার উত্তর খোঁজা হয়েছে বিবিসির এক প্রতিবেদনে। ওই ২০ বিলিয়ন নোট ভারতের