আজ - সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

আন্তর্জাতিক এর সকল সংবাদ 

  • ভারতের হিমাচল প্রদেশে যাত্রীবাহী বাস নদীতে :৩৯ জন নিহত
    ভারতের হিমাচল প্রদেশে যাত্রীবাহী বাস নদীতে পড়ে যাওয়ার এক ঘটনায় ৩৯ জন নিহত হয়েছে। এ দুর্ঘটনায় আহতদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক। পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, বুধবার চালকের অসর্তকতার কারণে বাসটি রাস্তা থেকে ছিটতে বিয়াস নদীতে পড়ে যায়। দুর্ঘটনার মুহূর্তে চালক মোবাইল ফোনে কথা বলছিল বলে বেঁচে যাওয়া যাত্রীরা জানিয়েছেন। -রে.তে. প্রদেশের আনি
  • ভেনেজুয়েলার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে যুক্তরাষ্ট্র : ওবামা
    ভেনেজুয়েলায় ‘বিরোধীপক্ষের ওপর দমন-পীড়ন’ যুক্তরাষ্ট্র পর্যবেক্ষণ করছে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট বারাক ওবামা। গতকাল শুক্রবার এক টেলিভিশন চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে ওবামা এ কথা বলেন।
    ভেনেজুয়েলার নবনির্বাচিত প্রেসিনডেন্ট নিকোলো মাদুরোকে বৈধ প্রেসিডেন্ট হিসেবে বিবেচনা করেন কি না এমন এক প্রশ্নের জবাবে ওবামা এই কথা বলেন।
    মেক্সিকো সফরে ইউনিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ওবামা
  • অর্থনৈতিক সম্পর্ক জোরদারে আগ্রহী যুক্তরাষ্ট্র-মেক্সিকো
    যুক্তরাষ্ট্র-মেক্সিকোর সম্পর্ক নিয়ে কথা উঠলেই নিরাপত্তা ও অভিবাসন— এ দুটি ইস্যু আগে চলে আসে। তবে সম্প্রতি উভয় দেশের অর্থনৈতিক বিষয়টিও গুরুত্ব পাচ্ছে। গত সপ্তাহে মেক্সিকো সফরকালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা এ কথা জানান। খবর সিএনএনের।
    মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েতুর সঙ্গে বৈঠকে ওমাবা জানান, উভয় দেশের মধ্যে কর্মসংস্থান ও
  • মিয়ানমারে ব্যবসা শুরু করেছে ফোর্ড
    মিয়ানমারে নতুন গাড়ি বিক্রি ও সার্ভিস শোরুম চালুর পরিকল্পনা করছে ফোর্ড মোটরস কোম্পানি। আগামী আগস্ট নাগাদ দেশটিতে শোরুম খোলা হবে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের বহুজাতিক গাড়ি নির্মাতা এ প্রতিষ্ঠান। গত এপ্রিলে এ-বিষয়ক কাজ শুরু করে প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটির এক শীর্ষ কর্মকর্তা এ তথ্য জানান। খবর এপি অনলাইনের।
    আন্তর্জাতিক নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের
  • চীনা সোলার প্যানেলে শাস্তিমূলক কর আরোপ করছে ইইউ
    চীনা প্রতিষ্ঠানের তৈরি করা সোলার প্যানেলের ওপর শাস্তিমূলক করারোপের পরিকল্পনা করছে ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ)। কিছু দিনের মধ্যেই ইইউর বাণিজ্যবিষয়ক কমিশনার কারেল দে গউচ এ-বিষয়ক একটি প্রস্তাব দেবেন। এ করারোপের মাধ্যমে ইউরোপিয়ান সোলার প্যানেল নির্মাতাদের স্বার্থ রক্ষা করা হবে। এতে ইউরোপের সোলার প্যানেল উত্পাদনকারীরা উপকৃত হলেও সমস্যায় পড়বে বেইজিং। বিষয়টির সঙ্গে