আজ - রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

অর্থনীতি এর সকল সংবাদ 

  • ২৬ প্রবাসী পেলেন রেমিট্যান্স অ্যাওয়ার্ড

    অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিতে প্রবাসীদের অসামান্য অবদানের স্বীকৃতি প্রদান এবং ব্যাংকিং চ্যানেলে অধিক পরিমাণ বৈদেশিক মুদ্রা পাঠাতে উৎসাহিত করার লক্ষ্যে ২৬ প্রবাসী বাংলাদেশিকে রেমিট্যান্স অ্যাওয়ার্ড দিয়েছে বাংলাদেশ ব্যাংক।
    এছাড়া চারটি অনাবাসী বাংলাদেশি মালিকানাধীন এক্সচেঞ্জ হাউজ ও পাঁচটি সর্বোচ্চ রেমিট্যান্স আহরণকারী তফসিলি ব্যাংককেও এ সম্মাননা দেওয়া হয়।
    সর্বোচ্চ রেমিট্যান্স

  • ‘পুঁজিবাজার বিকাশে প্রতিবন্ধকতা দূর করা হবে’

    নিজস্ব প্রতিবেদক : অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশে পুঁজিবাজারের উন্নতি ও একে গতিশীল করার জন্য সরকার আরো সহায়তা দিতে প্রস্তুত। পুঁজিবাজারের জন্য যদি কোনো আইনি সহায়তা প্রয়োজন হয়, সেটিও করবে সরকার। একইসঙ্গে পুঁজিবাজার বিকাশে কোনো আইনি প্রতিবন্ধকতা থাকলে সেগুলোও দূর করা হবে।
    বুধবার রাজধানীর একটি হোটেলে

  • পল্লী সঞ্চয় ব্যাংক দরিদ্র মানুষকে ব্যাংকের মালিকানা দিয়েছে: হারুন-অর-রশিদ

    মির্জা আহসান হাবিব পটুয়াখালী থেকে: একটি বাড়ী একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক দরিদ্র মানুষকে ব্যাংকের মালিকানা দিয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম না হলে যেমন বাংলাদেশের জন্ম হত না তেমনি শেখ হাসিনার জন্ম না হলে আধুনিক ডিজিটাল বাংলাদেশের জন্ম হত না।একটি বাড়ী একটি খামার দেশের

  • পেপারলেস ট্রেডে বাংলাদেশ সক্ষমতা অর্জন করেছে

    ডেস্ক রিপোর্ট: বাণিজ্যমন্ত্রী তোফায়ের আহমেদ বলেছেন, দক্ষতার সাথে বিশ^বাণিজ্যে অবদান রাখার জন্য বাংলাদেশ এখন প্রস্তুত। ডব্লিউটিও-এর সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ ইউএনএ্যাস্কাপের অধীন ফ্রেম ওয়ার্ক এগ্রিমেন্ট অন ফেসিলিটেশন অফ ক্রোস বর্ডার পেপারলেস ট্রেড ইন এশিয়া এন্ড দি প্যাসিফিক-এ গত ২৯ আগষ্ট প্রথম দেশ হিসেবে স্বাক্ষর করেছে। বাংলাদেশ ২০২১ সালের মধ্যে

  • মধ্যপাড়া পাথর খনিতে নতুন স্টোপ হতে উৎপাদন ও উন্নয়ন কার্যক্রম পূর্ণ মাত্রায় চলছে

    ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি: দেশের উত্তর অঞ্চলের দিনাজপুরের পার্বতীপুর এলাকায় অবস্থিত দেশের একমাত্র  পাথর খনি পেট্রোবাংলার অধীনস্থ মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পের খনির উৎপাদন ও উন্নয়ন কাজে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান জিটিসি কর্তৃক ইতিমধ্যে নির্মাণকৃত নতুন স্টোপ হতে এৎধফব রিংব পাথর উৎপাদন এবং আরো নতুন স্টোপের উন্নয়ন কার্যক্রম পুর্ণ মাত্রায় চলছে।