আজ - মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

অর্থনীতি এর সকল সংবাদ 

  • নিউইয়র্কে বাংলাদেশী ব্যবসায়ীদের নবম বার্ষিক সম্মেলন

    নিউইয়র্ক থেকে এনআরবি: বিনিয়োগের অপূর্ব সুযোগ বিরাজ করছে বাংলাদেশে। ভিনদেশীদের ন্যায় প্রবাসীরাও যদি বাংলাদেশে আরো অধিক হারে বিনিয়োগ করেন তাহলে মধ্যম আয়ের বাংলাদেশ রচনার পথ সুগম হবে এবং মানুষের জীবনমানের আরো উন্নয়ন ঘটবে। এমন আশা পোষণ করেছেন এফবিসিসিআই প্রেসিডেন্ট শফিউল ইসলাম মহিউদ্দিন। বাংলাদেশের ব্যবসায়ীগণের জাতীয়ভিত্তিক সংস্থা ‘এফবিসিসিআই’ প্রেসিডেন্ট

  • বিনিয়োগের জন্য বাংলাদেশ আকর্ষণীয় স্থান : শিল্পমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক : দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বিনিয়োগের জন্য বাংলাদেশ একটি আকর্ষণীয় স্থান বলে উল্লেখ করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। গতকাল বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মালয়েশিয়ান পণ্যের প্রদর্শনী ‘৫ম শোকেস মালয়েশিয়া-২০১৭’ এর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকায় মালয়েশিয়ান হাইকমিশনের সহযোগিতায় বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার

  • ধবাণিজ্যমন্ত্রী বললেন দুই-এক দিনের মধ্যে চালের দাম কমবে

    নিজস্ব প্রতিবেদক : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দুই-এক দিনের মধ্যে চালের দাম কমবে বলে জানালেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ব্যবসায়ীরা বৈঠকে এ আশ্বাস দিয়েছেন।
    গতকাল মঙ্গলবার দুপুরে সচিবালয়ে খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সভাকক্ষে চালকল মালিকদের নিয়ে বৈঠকে বসেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

  • রংপুরে ৩০ টাকা দরে খোলা বাজারে চাল বিক্রি শুরু

    রংপুর প্রতিনিধি : বিভাগীয় নগরী রংপুরে খোলা বাজারে চাল বিক্রি শুরু করেছে খাদ্য বিভাগ। নগরীর ১৫টি স্থানে ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি হচ্ছে। চালের দাম অস্বাভাবিক হওয়ায় খোলা বাজারে ৩০ টাকা কেজি দরে চাল কিনতে দেখা গেছে। তবে প্রচারণা না থাকায় অনেক দোকানে ক্রেতা নেই বললেই চলে।
    Read-more  

  • মোবাইল ব্যাংকিংয়ের চার্জ নিয়ে ভোগান্তি

    অর্থনৈতিক প্রতিবেদক : মোবাইল ব্যাংকিংয়ের জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে গ্রাহক ভোগান্তিও বাড়ছে। মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমানো উদ্যোগ নেওয়া হলেও এখনো তা বাস্তবায়ন হয়নি। বর্তমানে সাধারণ ব্যাংকিং সেবার চেয়ে মোবাইল ব্যাংকিং সেবার চার্জ প্রায় ৫ গুণ বেশি।
    বাংলাদেশ ব্যাংকের হিসাবে দেখা যায়, বর্তমানে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মাধ্যমে