আজ - রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

অর্থনীতি এর সকল সংবাদ 

  • ঢাকায় আসছে সিঙ্গাপুরের ব্যবসায়ী দল

    অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যকার অর্থনৈতিক সম্পর্ক ও সহযোগিতা জোরদারে সাত দিনের সফরে ঢাকায় আসছে সিঙ্গাপুরের ৩৮ ব্যবসায়ীর একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল।
    শনিবার বিকেলে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এ তথ্য জানিয়েছে।
    বিডার এক তথ্য বিবরণীতে বলা হয়েছে, শনিবার রাতে যেকোনো সময় সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের ভাইস চেয়ারম্যান আর টেভেনড্রানের

  • নিত্যপণ্যের দাম নিয়ে ক্রেতা-বিক্রেতার অভিযোগ

    অর্থনৈতিক প্রতিবেদক : সবজি আর মাছ মাংসের দাম নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ ক্রেতা বিক্রেতার। চাহিদা কম থাকায় ঈদের পর নিত্যপণ্যের দাম কম থাকা উচিত ছিলো বলেই মনে করছেন ক্রেতারা। তবে বিক্রেতাদের দাবি, বাড়েনি কোন সবজির দাম, আর সরবরাহ ঘাটতি থাকায় কিছুটা বেড়েছে মাছের দাম।
    ঈদের ছুটির রেশ কাটেনি এখনও, ফাঁকা রাস্তাঘাটের

  • রাজস্ব ঘাটতি মেটানো কঠিন হবে: অর্থমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানিয়েছেন মূল্য সংযোজন কর (ভ্যাট) আইন বাস্তবায়ন পিছিয়ে যাওয়ায় সদ্য পাস হওয়া ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে ২০ হাজার কোটি টাকা ঘাটতি হবে।
    গতকাল বুধবার সচিবালয়ে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। অর্থমন্ত্রী বলেছেন, এটা পূরণ করা

  • ৫ লাখ মেট্রিক টন লবণ আমদানির সিদ্ধান্ত বাণিজ্য মন্ত্রণালয়ের

    নিজস্ব প্রতিবেদক : দেশের অভ্যন্তরীণ চাহিদা মিটাতে লবণের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে বাণিজ্য মন্ত্রণালয় ০৫(পাাঁচ) লাখ মেট্রিক টন ক্রুড লবণআমদানির সিদ্ধান্ত গ্রহণ করেছে। লক্ষ্যমাত্রার তুলনায় দেশে লবন উৎপাদন কম হওয়ায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আনুষ্ঠানিকতা সম্পন্ন করে কয়েকদিনের মধ্যে এ লবণ আদমানি করা হবে এবং শিঘ্রই এ সংক্রান্ত

  • বাংলাবান্ধা স্থলবন্দের আমদানি রফতানি কার্যক্রম শুরু

    পঞ্চগড় প্রতিনিধি : পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে টানা ৯ দিন বন্ধ থাকার পর গতকাল সোমবার সকাল থেকে পুরোদমে আমদানি- রফতারি শুরু হয়েছে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে। দীর্ঘ ৯ দিন বন্ধ থাকার পর আবারও সরব হয়ে উঠে পুরো বন্দর।
    বন্দরের আমদানি-রফতানিকারক এসোসিয়েশনের সভাপতি মেহেদি হাসান বাবলা জানান ,ঈদ-উল-ফিতর উপলক্ষে গত