আজ - সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮ ইং | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

অর্থনীতি এর সকল সংবাদ 

  • গ্যাসের দাম বৃদ্ধি এলএনজির দাম সমন্বয়ে : প্রতিমন্ত্রী

    অর্থনৈতিক প্রতিবেদক : গৃহস্থালিতে গ্যাসের দাম বাড়ানোর কারণ হিসেবে এলএনজির দামের সঙ্গে সমন্বয়ের কথা বলেছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
    সেই সঙ্গে ভর্তুকির চাপ কমানোও এই সিদ্ধান্ত নেওয়ার কারণ বলে রোববার ইন্টারন্যাশনাল এনার্জি ইফিসিয়েন্সি ডে’ উপলক্ষে মন্ত্রণালয় আয়োজিত আলোচনা অনুষ্ঠানে বলেছেন তিনি।
    গত ২৩ ফেব্রুয়ারি বাংলাদেশ এনার্জি

  • রেমিটেন্সে ধস

    অর্থনৈতিক প্রতিবেদক : েেফব্রুয়ারিতে মাত্র ৯৩ কোটি ৬২ লাখ ডলারের রেমিটেন্স পাঠিয়েছেন প্রবাসীরা, যা গত পাঁচ বছরে কোনো একক মাসের প্রবাস আয়ের মধ্যে সবচেয়ে কম।
    এর আগে ২০১১ সালের নভেম্বরে ৯০ কোটি ডলারের রেমিটেন্স বাংলাদেশে এসেছিল।
    বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক রেমিটেন্স প্রবাহের হালনাগাদ যে তথ্য প্রকাশ করেছে তাতে দেখা যায়, গত

  • মানি একচেঞ্জের লাইসেন্স বন্ধ, চলছে অবৈধ বিনিময়

    অর্থনৈতিক প্রতিবেদক : বৈদেশিক মুদ্রা বিনিময় প্রতিষ্ঠান মানি একচেঞ্জের লাইসেন্স দেওয়া দেড়যুগ ধরে বন্ধ রয়েছে।  যার ফলে বেড়েছে অবৈধ বিনিময়ের হার। আর এতে বিপুল পরিমান বৈদেশিক মুদ্রার রির্জাভ হারাচ্ছে সরকার।
    জনশক্তি রফতানি ও প্রবাসীদের পাঠানো রেমিটেন্স বাড়লেও তুলনামূলক ভাবে নতুন কোনো মানি একচেঞ্জের অনুমোদন দেওয়া হয়নি। যার কারণে রাজধানীর মতিঝিল,

  • বিটিআরসির সেই অলস টাকার গতি হচ্ছে ইন্টারনেটে গতি বাড়াতে

    অর্থনৈতিক প্রতিবেদক : বিটিআরসি তহবিলে পড়ে থাকা এক হাজার কোটি টাকার অর্ধেকের বেশি যাচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের একটি প্রকল্পে।
    বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে উচ্চ গতির ইন্টারনেট পৌঁছে দিতে ‘কানেকটেড বাংলাদেশ’ নামে এই প্রকল্প নেওয়া হয়েছে।
    সম্প্রতি ডিজিটাল নেটওয়ার্ক কোঅর্ডিনেশন কমিটির (ডিএনসিসি) সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে জানান তথ্য ও যোগোযোগ

  • ৩২ লাখ শিশু শিক্ষার্থী মাসে ৫০ টাকা উপবৃত্তি পাবে

    নিজস্ব প্রতিবেদক : প্রাক প্রাথমিকের শিশু শিক্ষার্থীরাও উপবৃত্তি পাচ্ছে। মাসে পঞ্চাশ টাকা করে। টাকা তাদের হাতে যাচ্ছেনা, টাকা পাঠানো হচ্ছে তাদের মায়েদের কাছে। মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে তিন মাসে একবার একসঙ্গে তিনমাসের উপবৃত্তির টাকা একসঙ্গে মায়েদের মোবাইল একাউন্টে পাঠানো হয়। শিশু শিক্ষার্থীদের জন্য ৩৬ হাজার শিক্ষকও নিয়োগ দেয়া হয়েছে।
    দেশে