আজ - রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ ইং | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

অর্থনীতি এর সকল সংবাদ 

  • ‘গণশুনানি’র ঘোষণা সিপিবি-বাসদের

    নিজস্ব প্রতিবেদক : বিইআরসির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে গ্যাসের দাম নিয়ে নিজেদের উদ্যোগে গণশুনানি করার ঘোষণা দিয়েছে সিপিবি ও বাসদ। গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে আগামী ২৮ ফেব্রুয়ারি রাজধানীতে আধাবেলা হরতাল ডাকার পক্ষে যুক্তি তুলে ধরে গতকাল শনিবার বাম দল দুটির সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়।
    গণশুনানি নেওয়ার পর বাংলাদেশ

  • জ্বালানি তেলের দাম কমছে না: প্রতিমন্ত্রী

    অর্থনৈতিক প্রতিবেদক : বিশ্ব বাজারে দাম বাড়ার কারণ দেখিয়ে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, সরকার আপাতত জ্বালানি তেলের দাম না কমালেও ভবিষ্যতে কমাবে।
    বৃহস্পতিবার ‘ইয়ং বাংলা’র ফেইসবুক পেইজে সরাসরি সম্প্রচারিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।
    জ্বালানি তেলের দাম নিয়ে এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, “আমরা চেয়েছিলাম দাম

  • মোবাইল ব্যাংকিংয়ে বাড়তি চার্জ নিয়ে প্রশ্ন ফরাসউদ্দিনের

    অর্থনৈতিক প্রতিবেদক : মোবাইলে অর্থ লেনদেনের জন্য গ্রাহকের কাছ থেকে বেশি হারে টাকা নেওয়ার সমালোচনা করেছেন সাবেক গভর্নর মোহাম্মদ ফরাসউদ্দিন।
    মোবাইল ব্যাংকিংকে ‘মোবাইল তামাশা’ আখ্যা দিয়ে এখানে হস্তক্ষেপের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।
    বৃহস্পতিবার রাজধানীর অফিসার্স ক্লাবে এনবিআর আয়োজিত উপ কর কমিশনার সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন

  • ভারতের কাছে লক্ষ্য এবার ৪ বিলিয়ন ডলার

    অর্থনৈতিক প্রতিবেদক : তৃতীয় এলওসিতে ভারতের কাছে ৪ বিলিয়ন ডলার ঋণ পাওয়ার আশায় আছে বাংলাদেশ; এই ঋণে বাস্তবায়নের জন?্য ঠিক করা হয়েছে ১৭টি প্রকল্পও।
    প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের আগেই এই সংক্রান্ত প্রস্তুতি সেরে রাখছে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি)। তবে সবকিছু চূড়ান্ত হবে প্রধানমন্ত্রীর সফরসূচি চূড়ান্ত হওয়ার পর।
    গত ডিসেম্বরে

  • দাম বেড়েছে পেঁয়াজের, স্বাভাবিক শাক-সবজি

    মো. শফিকুল ইসলাম
    রাজধানীর বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে বেড়েছে দেশি পেঁয়াজের দাম। অন্যদিকে স্বাভাবিক রয়েছে শীতকালীন সবজির বাজার। এছাড়া দেশি পেঁয়াজ কেজি প্রতি পাঁচ টাকা বেড়ে ২৭ টাকা ও ভারতীয় পেঁয়াজ ২০ টাকায় বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহে দেশি পেঁয়াজের দাম ছিলো ২২ টাকা।
    রোববার (১২ ফেব্রুয়ারি) কারওয়ান বাজার, নতুন বাজার