আজ - মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

অর্থনীতি এর সকল সংবাদ 

  • সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহ শুরু

    অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১২ ফেব্রুয়ারি) দেশের উভয় পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত রেখে লেনদেন হয়েছে। দিনভর সূচকের ওঠানামা শেষে এদিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে ৩৪ পয়েন্ট এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে ৬৬ পয়েন্ট। এর ফলে টানা পাঁচ কার্যদিবস সূচক বাড়লো।
    Read-more  

  • দেড়শ’ কোটি টাকা লোকসান নিয়েই চলছে পঞ্চগড় চিনিকল

    পঞ্চগড় প্রতিনিধি : লোকসানমুখী পঞ্চগড় চিনিকলে দিন দিন বেড়েই চলছে লোকসানের মাত্রা। গত কয়েক অর্থ বছর থেকে টানা লোকসান গুণছে পঞ্চগড় জেলার সবচেয়ে পুরোনো ও সর্ববৃহৎ এই শিল্প প্রতিষ্ঠানটি।
    উৎপাদন খরচ বৃদ্ধি, যান্ত্রিক ক্রটি, কর্তৃপক্ষের নানা অনিয়ম-দুর্নীতি ও বিপুল পরিমাণ চিনি অবিক্রিত থাকাসহ নানা সমস্যার কারণে প্রতি বছর বিপুল পরিমাণ

  • ব্যাংকিং খাতে শৃঙ্খলা ফেরাতে গভর্নরকে বাণিজ্যমন্ত্রীর আহ্বান

    অর্থনৈতিক প্রতিবেদক : ব্যাংকিং খাতে যেন আর কোনো আর্থিক কেলেঙ্কারি না হয় সেজন্য শৃঙ্খলা ফিরিয়ে আনতে বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবিরকে আহবান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
    রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর একটি হোটেলে জনতা ব্যাংকের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তেব্য মন্ত্রী এ আহবান জানান।
    তোফায়েল আহমেদ বলেন, সবকিছুর মধ্যে রাজনীতি

  • আগামী ৫ বছরে এডিবি ৮০০ কোটি ডলার দেবে বাংলাদেশকে

    নিজস্ব প্রতিবেদক : ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশকে মধ্য-আয়ের দেশে এবং ২০৪১ সালে একটি উন্নত দেশের কাতারে নিয়ে যেতে বেসরকারি বিনিয়োগ ইঞ্জিন হিসেবে কাজ করবে। তাই এ বিনিয়োগ টানতে বাংলাদেশকে জ্বালানি, অবকাঠামো ও যোগাযোগ খাতে বিশাল পরিবর্তন আনতে হবে। সফররত এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) ভাইস প্রেসিডেন্ট (অপারেশন-১) ওয়েনচাই ঝাং বৃহস্পতিবার

  • ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের খেলাপি ঋণের পরিমাণ ৬৩ হাজার ৪৩৫ কোটি টাকা : অর্থমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বর্তমানে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের মোট খেলাপি ঋণের পরিমাণ ৬৩ হাজার ৪৩৫ কোটি টাকা।
    তিনি আজ সংসদে সরকারি দলের বেগম নাসিমা ফেরদৌসীর এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান। অর্থমন্ত্রী বাংলাদেশ ব্যাংকের সিআইবি ডাটাবেজে রক্ষিত ঋণ তথ্যের ভিত্তিতে (নভেম্বর-২০১৬) সকল ব্যাংক ও