আজ - সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮ ইং | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

অর্থনীতি এর সকল সংবাদ 

  • সোনালী ব্যাংক নিয়ে আশাহত মুহিত

    অর্থনৈতিক প্রতিবেদক : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সোনালী ব্যাংক কিছুদিন আগেও সরকারি খাতের সবচেয়ে বড় ব্যাংক ছিলো। বর্তমানে এই অবস্থান থেকে একটু পেছনে পড়ে গেছে। সাময়িক এই অবস্থা থেকে অতিসত্বর তারা আগের অবস্থান দখল করবেন বলে আমার বিশ্বাস।
    রোববার (০৫ ফেব্রুয়ারি) রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে সোনালী

  • ‘নিয়ম মেনে ঋণ দিলে বিপদে পড়বেন না’

    অর্থনৈতিক প্রতিবেদক :  বাংলাদেশের ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেছেন, নিয়ম মেনে ঋণ বিতরণ করলে কোনো কর্মকর্তা বিপদে পড়বেন না।
    শনিবার (০৪ ফেব্রুয়ারি) রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউটে রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
    গর্ভনর বলেন, গ্রাহকদের ঋণ দিতে আপনাদের কেন জড়তা বা ভীতি থাকবে? যদি

  • পর্দা নামলো বাণিজ্য মেলার


    অর্থনৈতিক প্রতিবেদক : নতুন বছরের প্রথম দিন থেকে শুরু হওয়া ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার পর্দা নামলো শনিবার (ফেব্রুয়ারি ৪) রাতে। এদিন বাণিজ্য মেলা প্রাঙ্গণে সমাপনী এক অনুষ্ঠানের মধ্য দিয়ে মেলার সমাপ্তি ঘোষণা করা হয়। প্রতি বছর বাণিজ্য মেলার আয়োজন করে থাকে বাণিজ্য মন্ত্রণালয়ের রপ্তানি উন্নয়ন ব্যুরো।
    এদিকে এবারের বাণিজ্য

  • বিশ্ব ব্যাংকের ৩০ কোটি ডলার ঋণ অনুমোদন

    অর্থনৈতিক প্রতিবেদক : বুধবার সংস্থার বোর্ড সভায় এ ঋণ অনুমোদন হয় বলে বিশ্ব ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।স্থানীয় সরকারকে নিজস্ব পরিকল্পনা অনুযায়ী তহবিল ব্যবহারের সিদ্ধান্ত নিতে এবং জনগণের চাহিদার ভিত্তিতে অগ্রাধিকারমূলক উন্নয়ন কর্মকা- বাস্তবায়নে লোকাল গভর্নমেন্টস সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩) শীর্ষক প্রকল্পে এ অর্থায়ন হবে।বর্তমান বিনিময় হার অনুযায়ী বাংলাদেশি মুদ্রায়

  • রূপালী ব্যাংকের ঘুরে দাঁড়ানোর বছর ২০১৭

    অর্থনৈতিক প্রতিবেদক :  রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান বলেছেন, সব ব্যাংকেই আর্থিক শৃংখলাসহ বেশ কিছু ঘাটতি আছে, শৃংখলা ফিরিয়ে আনার প্রক্রিয়া অব্যাহত রাখতে সর্বস্তরের কর্মকর্তাদের একই নির্দেশনা দেওয়া হয়েছে।
    শনিবার (০৪ ফেব্রুয়ারি) রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউটে রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলনে স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন।
    তিনি