আজ - মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১৮ ইং | ২ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

অর্থনীতি এর সকল সংবাদ 

  • সাফা অ্যাওয়ার্ড পেল প্রাইম ব্যাংক

    অর্থনৈতিক প্রতিবেদক : স্বচ্ছ আর্থিক প্রতিবেদন তৈরির জন্য দুই ক্যাটাগরিতে সাউথ এশিয়ান ফেডারেশন অব একাউন্ট্যান্টস (সাফা) অ্যাওয়ার্ড অর্জন করেছে প্রাইম ব্যাংক।অ্যাওয়ার্ডের বেসরকারি ব্যাংকিং খাতে ২০১৫ সালের ‘বেস্ট প্রেজেন্টেড অ্যানুয়াল রিপোর্টিং’ এ প্রাইম ব্যাংক প্রথম স্থান অর্জন করে বলে শনিবার ব্যাংকটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।এতে আরও জানানো হয়, এছাড়া ‘কর্পোরেট

  • ভ্যাট ১৫ শতাংশই থাকছে : অর্থমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আগামী অর্থবছরের বাজেটের আগেই ১৫ শতাংশ হার রেখে নতুন ভ্যাট আইন বাস্তবায়ন করা হবে। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এটা নিয়ে নিয়মিত কাজ করছে, ভ্যাট আইন নিয়ে আমি ব্যবসায়ীদের সঙ্গে আরো একবার বৈঠক করবো। মঙ্গলবার সচিবালয়ে অর্থমন্ত্রীর সঙ্গে ফুড অ্যান্ড এগ্রিকালচারাল অর্গানাইজেশন

  • নেপালের পৌছাঁলো ‘মেড ইন বাংলাদেশ বহর’

    অর্থনৈতিক প্রতিবেদক : নেপালের পথে যাত্রা করলো রানার গ্রুপের মোটরবাইক বহর। এর মধ্যদিয়ে বাংলাদেশের রফতানি পণ্যের বহরে যুক্ত হল মোটরবাইকের নাম। শনিবার (২১ জানুয়ারি) ময়মনসিংহের ভালুকা কারখানায় আনুষ্ঠানিকভাবে মোটরবাইক রফতানি উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ।
    প্রথম ধাপে ৯টি কাভার্ড ভ্যান নেপালের পথে রওয়ানা দিয়েছে। প্রত্যেকটি কাভার্ড ভ্যানে সতেরটি করে

  • রানার গ্রুপের হাত ধরে নতুন যুগে বাংলাদেশ

    অর্থনৈতিক প্রতিবেদক : প্রথমবারের মতো ‘মেড ইন বাংলাদেশ’ লেখা মোটরসাইকেল নেপালে রপ্তানি হতে যাচ্ছে। এর মধ্যদিয়ে মোটরবাইকের জগতে বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করবে। আর এই মাইলফলক বয়ে এনেছে দেশখ্যাত রানার গ্রুপ।শনিবার (২১ জানুয়ারি) এই মাইলফলকের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
    প্রথম দফায় সাতটি কাভার্ড ভ্যানে করে শতাধিক মোটরসাইকেল কাকরভিটা

  • অর্থনৈতিক অগ্রগতিতে বাংলাদেশ ‘গেইম চেঞ্জার’

    অর্থনৈতিক প্রতিবেদক : ভারতের উত্তর-পূবার্ঞ্চলীয় ও পূবার্ঞ্চলীয় রাজ্যগুলোসহ আশিয়ানভুক্ত দেশগুলোর অর্থনৈতিক অগ্রগতিতে বাংলাদেশ ‘ গেইম চেঞ্জার’ হিসেবে বিবেচিত হচ্ছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।
    তিনি বলেন, কৌশলগত ভৌগোলিক অবস্থানের ফলে বাংলাদেশ থেকে ভারতসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোতে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক যাত্রী এবং পণ্য পরিবহনের চমৎকার সুযোগ তৈরি হয়েছে।
    শিল্পখাতে