আজ - রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

অর্থনীতি এর সকল সংবাদ 

  • মেলায় ঘুরাফেরা, সাথে কেনাকাটা


    শফিকুল ইসলাম
    সাপ্তাহিক ছুটির দিনে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় পরিবারসহ এসেছেন শহর ও শহর উপকণ্ঠের কর্মব্যস্ত মানুষজন। মেলার বিশাল প্রাঙ্গণে দিনভর ঘুরাফেরা ফাঁকে ফাঁকে তাদের অনেকেই কিনে নিয়েছেন পছন্দের গৃহস্থালি পণ্য, সুস্বাদু বিস্কুট, প্যাকেটজাত খাবার, প্লাস্টিকপণ্যসহ হরেক রকম জিনিসপত্র।উঠতি বয়সী তরুণীদের ভিড় দেখা গেছে দেশি-বিদেশি প্রসাধনীর স্টলগুলোতে।
    শুক্রবার ছুটির

  • আসল চামড়া পণ্য নিয়ে বাণিজ্য মেলায় সমবায়

    অর্থনৈতিক প্রতিবেদক : বেল্ট, ব্যাগ, মানিব্যাগ, জ্যাকেট সবই আসল চামড়ার। আর দামও হাতের নাগালে। এতে ক্রেতার সঙ্গে বিক্রেতাও খুশি।
    রাজধানীর আগারগাঁওয়ে চলমান ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিষয়টি লক্ষ্য করা গেছে। আর এমন সুযোগটি করে দিয়েছে সমবায় অধিদফতর। সরকারের এ দফতরটি সমবায় সমিতির সদস্য উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যগুলোই বাণিজ্য মেলায় এনেছে। অধিদফতরের

  • বাংলাদেশি পণ্যের মেলা বসছে নেপালে

    অর্থনৈতিক প্রতিবেদক : স্থাপনা ও নির্মাণ সামগ্রী, তৈরি পোশাক, পাট ও চামড়াজাত পণ্যসহ বাংলাদেশে তৈরি বিভিন্ন পণ্যের সম্ভার নিয়ে নেপালের রাজধানীতে পাঁচ দিনের মেলা শুরু হচ্ছে মঙ্গলবার।
    কাঠমান্ডুর ভৃকুটিম-প এক্সিবিশন হলে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে এই ১০০টি স্টল থাকবে বলে কাঠমান্ডু পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে।
    খবরে বলা হয়, বাংলাদেশের রাষ্ট্রদূত

  • শিওরক্যাশ-পেইজা বাংলাদেশ’র মধ্যে চুক্তি

    অর্থনৈতিক প্রতিবেদক :বাংলাদেশে অনলাইন পেমেন্ট উন্নত করা ও পেমেন্ট ব্যবস্থার সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে শিওরক্যাশ এবং পেইজা বাংলাদেশ’র মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
    শনিবার (১৪ জানুয়ারি) শিওরক্যাশ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।পেইজা বাংলাদেশের চেয়ারম্যান ইন্তেজার আহমেদ এবং শিওরক্যাশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. শাহাদাত খান নিজ নিজ প্রতিষ্ঠানের

  • ইসলামী ব্যাংকের কার্যক্রম পর্যবেক্ষণ করতে হবে

    অর্থনৈতিক প্রতিবেদক : সংস্কার আনা হয়েছে, এবার ইসলামী ব্যাংকের কার্যক্রম পর্যবেক্ষণ করতে হবে বলে মত দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক রাশেদা রওনক খান।
    শনিবার (১৪ জানুয়ারি) রাজধানীর গুলশানের লেক শোর হোটেলে আয়োজিত এক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন। ‘জঙ্গিবাদ ও ব্যাংকিং খাতের সংস্কার’ বিষয়ক এ গোলটেবিল বৈঠকের