আজ - মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

অর্থনীতি এর সকল সংবাদ 

  • আজ ২১ ডিসেম্বর রিহ্যাব ফেয়ার শুরু

    অর্থনৈতিক প্রতিবেদক : দেশের আবাসন শিল্প খাতের সবচেয়ে বড় আয়োজন রিহ্যাব ফেয়ার আজ ২১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে।
    আজ সকাল ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনের এ মেলা অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বলে কথা রয়েছে।
    শনিবার রাজধানীতে এই মেলার বিষয়ে বিভিন্ন তথ্য জানাতে এক

  • তথ্যপ্রযুক্তির ভবিষ্যত গন্তব্য চট্টগ্রাম: পলক

    চট্টগ্রাম প্রতিনিধি : বন্দরনগর চট্টগ্রামকে তথ্যপ্রযুক্তি খাতের ভবিষ্যত গন্তব্য হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
    শনিবার এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়ামে ‘লার্নিং অ্যান্ড আর্নিং’ প্রকল্পের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, “সারাদেশে ২৮টি আইটি পার্ক করা হবে। বাকলিয়ায় আমরা ১৪ একর জমি পেয়েছি।

  • কলকাতার হাসপাতাল গুলো টাকাও ডলার নিচ্ছে

    কলকাতা প্রতিনিধি : রুপি নিয়ে সঙ্কটের মধ্যে ভারতে চিকিৎসা নিতে যাওয়া বাংলাদেশিদের ভোগান্তি কমাতে ভারতীয় মুদ্রার পাশাপাশি ডলার ও টাকা নেওয়া শুরু করেছে কলকাতার বিভিন্ন হাসপাতাল কর্তৃপক্ষ।   
    ব্যবসা ধরে রাখতে হাসপাতালগুলো এই পদক্ষেপ নিলেও তা স্বস্তির শ্বাস ফেলার সুযোগ করে দিয়েছে বাংলাদেশি রোগী ও তাদের স্বজনদের।ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

  • ২০২৪ সালে এলডিসি তালিকা থেকে বের হবে বাংলাদেশ, আঙ্কটাড প্রতিবেদন

    অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশ আগামী ২০২৪ সালের মধ্যে স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে বের হয়ে আসতে পারে বলে বলা হয়েছে জাতিসংঘের বাণিজ্য ও উন্নয়ন সংস্থা আঙ্কটাড-এর এক প্রতিবেদনে।
    সংস্থাটির ‘স্বল্পোন্নত দেশগুলোর প্রতিবেদন ২০১৬’ প্রতিবেদনে এ তথ্য দেওয়া হয়েছে। শনিবার ব্র্যাক সেন্টারে গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) এ প্রতিবেদনের

  • খাস জমি দখল নিয়ে আ‘লীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত ১

    নাটোর প্রতিনিধি  : নাটোরের নলডাঙ্গা উপজেলায় খাস জমি দখলকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন, আহত হয়েছে অন্তত সাত জন। শনিবার উপজেলার খাজুরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান মৃধা ও সাধারণ সম্পাদক সোহরাব হোসেনের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে বলে নলডাঙ্গা থানার ওসি মোস্তফা কামাল