আজ - সোমবার, ২৩ জুলাই, ২০১৮ ইং | ৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

অর্থনীতি এর সকল সংবাদ 

  • চিকিৎসা সেবায় এগিয়ে আসতে বিত্তবানদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

    নিজস্ব প্রতিবেদক : চিকিৎসকদের ‘সেবার মনোভাব নিয়ে’ মানুষের পাশে থাকার তাগিদ দেওয়ার পাশাপাশি চিকিৎসা সেবার মানোন্নয়নে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  তিনি বলেছেন, “বিত্তবানদের সংখ্যা বাড়ছে। এই অর্থ-সম্পদ নিজের কাছে না রেখে চিকিৎসা সেবায় যথেষ্ট অনুদান দিতে পারেন। নিজের নামে একটা ওয়ার্ড করে দিতে পারেন, অ্যাম্বুলেন্স দিতে

  • ১৮ বছরে প্রিমিয়ার ব্যাংক

     তৃতীয় প্রজন্মের ব্যাংক হিসেবে বুধবার (২৬ অক্টোবর) ১৮ বছরে পর্দাপন করছে বেসরকারিখাতের প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। ১৯৯৯ সালের এইদিনে মাত্র ১৭ জন কর্মকর্তা নিয়ে যাত্রা শুরু করে ব্যাংকটি। বর্তমানে ব্যাংকের কর্মী সংখ্যা প্রায় দেড় হাজার।
    এ উপলক্ষে মঙ্গলবার (২৫ অক্টোবর) রাজধানীর বনানীতে ব্যাংকের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

  • ন্যাশনাল ব্যাংকের ঋণ বিতরণ

     ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ‘দারিদ্য মুক্তি’ ঋণ প্রকল্পের আওতায় রাজশাহী জেলার দরিদ্র কৃষক ও কৃষাণিদের মধ্যে সম্প্রতি পাওয়ার টিলার ও বকনা বাছুর বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এ এফ এম শরিফুল ইসলাম কৃষকদের মধ্যে এসব বিতরণ করেন। ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী মোসতাক আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক

  • বাংলাদেশের পাটে ভারতে শুল্ক আরোপের সুপারিশ

     বাংলাদেশ ও নেপাল থেকে পাটজাত পণ্য আমদানির ওপর প্রতিরক্ষামূলক শুল্ক আরোপের সুপারিশ করেছে সংশ্লিষ্ট ভারতীয় দপ্তর। সম্প্রতি দেশটির অ্যান্টি-ডাম্পিং অ্যান্ড অ্যালাইড ডিউটিজ (ডিজিএডি) অধিদপ্তরের এই সুপারিশের বিষয়ে সরকার এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি।
    দীর্ঘদিন ধরে ভারতের জুট মিলস অ্যাসোসিয়েশন (আইজেএমএ) স্থানীয় শিল্প ধ্বংসের অভিযোগ তুলে এই দুই দেশের পাট আমদানির ওপর

  • বেক্সিমকো ফার্মার হৃদরোগের ওষুধ যাবে যুক্তরাষ্ট্রে

    নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের অন্যতম বড় ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড যুক্তরাষ্ট্রের বাজারে দ্বিতীয় পণ্য রপ্তানির অনুমোদন পেয়েছে। এবার মার্কিন ওষুধ প্রশাসন- ইউএসএফডিএ থেকে বেক্সিমকো ফার্মার হৃদরোগের সঙ্গে সম্পৃক্ত একটি ওষুধের অনুমোদন দেওয়া হয়েছে।
    সোমবার বেক্সিমকো ফার্মার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, সোটালোল হাইড্রোক্লোরাইড গ্রুপের নতুন পণ্যটি