আজ - রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

অর্থনীতি এর সকল সংবাদ 

  • ২০৩০ সালের আগেই দারিদ্র্য শূন্যে নামবে: মুহিত

    জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্য অনুযায়ী ২০৩০ সাল পর্যন্ত সময় থাকলেও তার আগেই বাংলাদেশে দারিদ্র্যের হার শূন্যে নামবে বলে আশা করছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিমের আসন্ন ঢাকা সফরকে দারিদ্র্য বিমোচনে বাংলাদেশের সাফল্যের ‘স্বীকৃতি’ হিসেবে দেখছেন তিনি।
    যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে শুক্রবার বিশ্ব ব্যাংক-আইএমএফের বার্ষিক

  • এশিয়া-প্যাসিফিক ইনফরমেশন সুপার হাইওয়ের নেতৃত্বে বাংলাদেশ

    নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ আগামী এক বছরের জন্য এশিয়া-প্যাসিফিক ইনফরমেশন সুপার হাইওয়ে ওয়ার্কিং গ্রুপের চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। মঙ্গলবার থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে ইউএন-এসকাপ ও ইন্টারনেট সোসাইটি আয়োজিত উচ্চ পর্যায়ের এক ফোরামে বাংলাদেশকে এশিয়া-প্যাসিফিক ইনফরমেশন সুপার হাইওয়ে ওয়ার্কিং গ্রুপের চেয়ারম্যান হিসেবে বেছে নেওয়া হয়।
    এশিয়া-প্যাসিফিক ইনফরমেশন সুপার হাইওয়ের মাধ্যমে এশিয়া ও প্রশান্ত

  • হল্যান্ড থেকে তিনটি ড্রেজার কিনছে ফিকরান ড্রেজিং

    চট্টগ্রাম ব্যুরো : শতকোটি টাকা ব্যয়ে হল্যান্ডের একটি প্রতিষ্ঠান থেকে তিনটি ড্রেজার কিনবে ফিকরান ড্রেজিং। বুধবার চট্টগ্রাম ক্লাবে ড্রেজার ক্রয়ের জন্য হল্যান্ডের প্রতিষ্ঠান আইএইচসি ড্রেজারের সঙ্গে আনুষ্ঠানিকভাবে একটি চুক্তি স্বাক্ষর করে বাংলাদেশ ও আরব আমিরাতের যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান ফিকরান ড্রেজিং ইন্টারন্যাশনাল লিমিটেড।
    চুক্তিতে স্বাক্ষর করেন ফিকরানের চেয়ারম্যান রাশেদ সাঈদ নাসিব

  • ইলিশের স্বাদ চায় থাইল্যান্ড

    নিজস্ব প্রতিবেদক : বাঙালি জনপ্রিয় ইলিশ মাছ বাংলাদেশ থেকে আমদানির আগ্রহ প্রকাশ করেছে প্রতিবেশী দেশ থাইল্যান্ড। ঢাকায় থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সুয়ান্নাপংসে বুধবার সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের সঙ্গে দেখা করে এই আগ্রহ ব্যক্ত করেন।
    এ সময় মন্ত্রী সম্ভাব্যতা যাচাই করে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে ইলিশ রপ্তানিতে সম্মতি প্রকাশ করেছেন

  • একটু বেশি সুদে হলেও বড় ঋণ চাই: অর্থমন্ত্রী

    বিশ্ব ব্যাংকের কাছ থেকে সহজ শর্তে কম সুদে ঋণ নেওয়ার সুযোগ থেকে ধীরে ধীরে বেরিয়ে আসতে চায় বাংলাদেশ।
    বাংলাদেশের অবস্থানের উন্নতি এবং অর্থনীতির পরিসর বেড়ে যাওয়ায় বড় বড় প্রকল্প বাস্তবায়নে এখন বড় আকারের ঋণ প্রয়োজন বলে মনে করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
    “এখন আমাদের বড় বড় প্রকল্প বাস্তবায়ন করতে