আজ - রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ ইং | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

অর্থনীতি এর সকল সংবাদ 

  • হবিগঞ্জে বৈকুন্ঠপুর চা-বাগানের শ্রমিকদের বেতনভাতা এখনও চালু হয়নি

    মোঃ মামুন চৌধুরী, হবিগঞ্জ : হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার বৈকুন্ঠপুর চা-বাগানের শ্রমিকদের বেতনভাতা  এখনও চালু হয়নি। তাই ২২ আগস্ট থেকে হবিগঞ্জের ২৩ টি চা-বাগানে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিয়েছেন শ্রমিক নেতারা। দাবী পূরণ হলে কর্মবিরতি বন্ধ হবে।  
    সূত্র জানায়, জেলার বৈকুন্ঠপুর চা-বাগানে চলতি বছরের ১০ মে থেকে  প্রায় ৪ মাস

  • চট্টগ্রামের পাঁচলাইশে এক্সিম ব্যাংকের শাখা উদ্বোধন

    চট্টগ্রাম প্রতিনিধি : বন্দরনগরী চট্টগ্রামে এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড এর ১০৯তম শাখার শুভ উদ্বোধন করা হয়েছে। গত (আগস্ট ১৮,২০১৬) শাখায় আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া এবং সভাপতিত্ব করেন খন্দকার রুমী এহসানুল হক। অনুষ্ঠানে

  • কৃষকদের সহায়তা মেলেনি ‍॥ সাঘাটায় বন্যায় ফসলের ক্ষতি প্রায় সোয়া ৫ কোটি টাকা

    গাইবান্ধা প্রতিনিধি : বিগত ৩ সপ্তাহের বন্যায় সাঘাটা উপজেলার ৭ ইউনিয়নে বন্যায় এবার ফসলের ক্ষতি হয়েছে প্রায় সোয়া ৫ কোটি টাকা। ক্ষয়-ক্ষতি ফসলের মধ্যে রয়েছে পাট, রোপা আমন, বীজতলা, আউশ ও শাক-সবজি। বীজতলা বিনষ্ট হওয়ায় বন্যা পরবর্তী রোপা আমন চাষ ব্যাহত হওয়ার আশংকায় হতাশা গ্রস্ত হয়ে পড়েছে কৃষকরা।
    সাঘাটা উপজেলা

  • পর্যটক প্রিয় সাতছড়ি উদ্যানে এক বছরে মাত্র ৭ লাখ টাকার টিকেট বিক্রি

    মোঃ মামুন চৌধুরী, হবিগঞ্জ : যেকোন স্থান হতে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ এলাকায় আসুন। এখান থেকে গাড়ী করে প্রায় ২৪ কিলোমিটার অতিক্রম করে চুনারুঘাট শহরের মাঝ দিয়ে সাতছড়ি জাতীয় উদ্যানে প্রবেশ করা যাবে। এছাড়াও মহাসড়কের মাধবপুরের মুক্তিযোদ্ধা চত্তর থেকে প্রায় ১৩ কিলোমিটার পথ অতিক্রম করে এ উদ্যানে আসা যায়।

  • ২০১৮ সালের মধ্যে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন হবে -জুনাইদ আহম্মেদ পলক

    নাটোর প্রতিনিধি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক এমপি বলেছেন, ২০১৮ সালের মধ্যে দেশের সকল গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে। কোন গ্রাম আর অন্ধকার থাকবে না। প্রতিমন্ত্রী গতকাল শুক্রবার জেলার সিংড়া উপজেলার শতকুড়ি ও চকনারায়ণ গাড়ী গ্রাম বিদ্যুতায়ন কর্মসূচীর উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।