আজ - বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ইং | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

এক্সক্লুসিভ এর সকল সংবাদ 

  • রাবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

    রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। বুধবার রাত থেকে প্রশাসনের পাশাপাশি রাজনৈতিক-সমাজিক সংগঠন দিনটি নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালন করে। এদিন ভোরে প্রধান প্রধান ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়।
    সকালে ভিসি ভবন থেকে প্রভাত ফেরিসহ ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন, প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার

  • নীলফামারীতে রামগঞ্জ ট্রাজেডির তৃতীয় বার্ষিকী পালন করলো শোকার্ত জনগণ

    নীলফামারী প্রতিনিধি: বর্বোরোচিত হত্যাকান্ডের তৃতীয় বার্ষিকী পালন করলো নীলফামারীর শোকার্ত মানুষরা।
    বুধবার দুপুরে সদর উপজেলার টুপামারী ইউনিয়নের রামগঞ্জ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে শহীদদের স্মরণে আলোচনা সভা ও মিলাদ মাহফিল করা হয় আওয়ামীলীগ এবং অঙ্গ সংগঠনের উদ্যোগে।
    এরআগে শহীদ খোরশেদ আলম চৌধুরী, ফরহাদ হোসেন, মুরাদ হোসেন ও লেবু মিয়ার শ্রদ্ধায় পুষ্পমাল্য অর্পণ

  • বুদ্ধিজীবি হত্যাকারীদের বাংলার মাটিতে রাজনীতি করার অধিকার নেই: সুইট

    রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আলহাজ্ব সাখাওয়াত হোসেন সুইট বলেছেন ৭১ এর ১৪ই ডিসেম্বর এই দেশকে মেধা শূন্য করার হীন উদ্দ্যেশে বুদ্ধিজীবিদের যারা নির্মমভাবে হত্যা করেছিল বাংলার মাটিতে তাদের রাজনীতি করার কোন অধিকার নেই। সাধীনতার ৪৫ বছর পরও সেই দিনে খুনিচক্র ও তাদের সহযোগীরা বাংলাদেশের

  • আর্জেন্টিনার বিউটি পেজেন্টে সেরা ১২০ কেজি-র মডেল এস্তেফানিয়া

    নিউজ ডেস্ক : সৌন্দর্য প্রতিযোগিতা শুধুমাত্র শরীরসর্বস্ব নয়। সুন্দর মুখ দেখানোর জন্যও নয়। এমনটাই দাবি মডেল এস্তেফানিয়া কোরিয়ার। আমার-আপনার কাছে এস্তেফানিয়া কোরিয়া একেবারেই চেনামুখ নন। হওয়ার কথাও নয়। তবে ২৪ বছরের এস্তেফানিয়া এখন আর্জেন্তিনার মেন্দোজা প্রদেশের সেলিব্রিটি। ওয়াইন-মেকিং ফেস্টিভ্যালের অঙ্গ হিসেবে আয়োজিত বিউটি পেজেন্ট ‘কুইন অব ভেন্দিমিয়া’ জিতে তিনি এখন

  • পরাজয় নিশ্চিত জেনে আল-বদররা দেশের সেরা সন্তানদের হত্যা করে

    নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ যেন মাথা তুলে দাঁড়াতে না পারে এবং দেশকে পঙ্গু করে দিতে বিজয়ের দিন ঘনিয়ে আসতেই ১৯৭১ সালের ১৪ ডিসেম্বরে পাকিস্তানি সেনাবাহিনী জামায়েত ইসলামীর ক্যাডারদের নিয়ে গঠিত আধাসামরিক বাহিনী আল-বদররা দেশের শীর্ষ স্থানীয় বুদ্ধিজীবীদের হত্যায় মেতে উঠে।
    আল-বদররা প্রথমে বুদ্ধিজীবীদেরকে বাড়ি থেকে তুলে লালমাটিয়ায় শারিরীক শিক্ষা ইনস্টিটিউটে