আজ - শুক্রবার, ২০ জুলাই, ২০১৮ ইং | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

এক্সক্লুসিভ এর সকল সংবাদ 

  • শোকাবহ আগস্ট

    বিশ্বে ‘রোল মডেলে’ পরিণত হয়েছে বাংলাদেশ গত কয়েক দশকে উল্লেখযোগ্যভাবে খাদ্যশস্যর উৎপাদন বৃদ্ধির কারণে । এই কয়েক দশকে দেশকে খাদ্যশস্যে স্বয়ংসম্পূর্ণ করে তুলতে পেরেছে বাংলাদেশ।
    এছাড়াও শাক-সবজি উৎপাদনে বাংলাদেশ বিশ্বের মধ্যে তৃতীয় এবং মাছ উৎপাদনে চতুর্থ অবস্থানে রয়েছে।
    কৃষি বিশেষজ্ঞরা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উদ্দীপনামূলক আকর্ষণীয় উন্নয়ন নীতিমালা গ্রহণ

  • ঢামেকে মুক্তামণির সফল অস্ত্রোপচার

    নিজস্ব প্রতিবেদক : রক্তনালী টিউমারে আক্রান্ত সাতক্ষীরার মুক্তামণির অস্ত্রোপচারে হাত কাটার প্রয়োজন হয়নি।
    গতকাল শনিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে মুক্তামণির অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। সোয়া ৮টার দিকে মুক্তাকে হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের অপারেশন থিয়েটারে নেওয়া হয়। পৌনে ৯টার দিকে তার অস্ত্রোপচার শুরু হয়।

  • সাড়ে আট বছরে শিক্ষার্থীর সংখ্যা আড়াই গুণ বেড়েছে : শিক্ষামন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, গত সাড়ে আট বছরে শিক্ষার্থীর সংখ্যা প্রায় আড়াই গুণ বেড়েছে।
    এরফলে নতুন অবকাঠামো নির্মাণের প্রয়োজনীয়তাও অনেক বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে তিনি বলেন,২০১৮ সালের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়, কলেজ ,মাদরাসা, কলেজ ও সরকারি বিশ্ববিদ্যালগুলোতে সাড়ে ১৯ হাজার ভবন নির্মাণ সম্পন্ন হবে। শিক্ষামন্ত্রী গতকাল শনিবার

  • বৃষ্টি ও পাহাড়ি ঢলে চার জেলায় বন্যা ৩ লক্ষাধিক মানুষ পানিবন্দি

     টানা বৃষ্টিতে পাহাড়ি ঢলে কুড়িগ্রাম, সুনামগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও লালমনিরহাটে ৩ লক্ষাধিক মানুষ পানি বন্দি হয়ে পড়েছে। বৃষ্টি আর পাহাড়ি ঢলে কুড়িগ্রামে ব্রহ্মপুত্র, ধরলা, দুধকুমারসহ প্রধান প্রধান নদ-নদীর পানি দ্রুত বাড়ছে। ইতিমধ্যে চর, দ্বীপচর ও নদীর তীরবর্তী নিম্নাঞ্চলের শতাধিক গ্রাম  প্লাবিত হয়েছে। পানিবন্দী কমপক্ষে ২০ হাজার মানুষ।
    বৃষ্টি ও পাহাড়ি ঢল

  • কুষ্টিয়ায় সোয়া লাখ পশু কোরবানির জন্য প্রস্তুত

    কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার খামারিরা এ বছর কোরবানির জন্য সোয়া লক্ষাধিক গরু-ছাগল প্রস্তুত করেছেন বলে প্রাণী সম্পদ বিভাগ জানিয়েছে। জেলার উর্বর মাটিতে ধান-গম, ডাল, তেলবীজসহ নানা জাতের ফসল যেমন হয় তেমনি খামার ও ব্যক্তি পর্যায়ে অনেকে পালন করেন পশু-পাখিও। জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মো. আশাদুল হক সাংবাদিকদের বলেন, এ